35 C
আবহাওয়া
৯:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বিজয়ের সুবর্ণজয়ন্তীতে উপলক্ষে ইবিতে আবৃত্তির আয়োজন

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে উপলক্ষে ইবিতে আবৃত্তির আয়োজন


বিএনএ, ইবি: বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের অন্তর্ভুক্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবৃত্তির আয়োজনে ‘আসুন আমরা শুদ্ধতার চর্চা করি’ স্লোগানকে সামনে রেখে বিজয়ের কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ ডিসেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরে এ কবিতা পাঠের আয়োজন করা হয়।

আবৃত্তি আবৃত্তির সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস মিরা ও সাহিত্য সম্পাদক মাসুম আলভীর সঞ্চালনায় বিজয়ের কবিতা পাঠ করেন সাবেক সভাপতি আইনুন নাহার, আলমগীর অভ্র কানন, সাবেক সহ-সভাপতি ওয়ারেসুন্নেছা মেমি। এছাড়া কবিতা পাঠ করেন সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক অনি আতিকুর রহমান, বর্তমান সভাপতি নুরুল্লাহ মেহেদী, সহ-সভাপতি নাইমা পারভীন নীলা, সাধারণ সম্পাদক হায়াতে জান্নাত, জামিউল ইকবাল, জান্নাতুল ফারজানা, রুকাইয়া জান্নাত, গোলাম রাব্বানী, আবু রায়হান, সিফাত জাহান আইভি, সামিয়া খান চৌধুরী ও আবদিন মুনিব।

কবিতা পাঠ অনুষ্ঠানে আবৃত্তি আবৃত্তির সভাপতি নুরুল্লাহ মেহেদীর সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবৃত্তি আবৃত্তি’র উপদেষ্টা ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মোঃ সাইফুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন। এছাড়া আবৃত্তির সাবেক অর্থ সম্পাদক কল্পনা, প্রচার ও প্রকাশনা সম্পাদক তারিক সাইমুমসহ আবৃত্তির অন্যান্য সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মো. সাইফুল ইসলাম বলেন, ‘আমাদের মনে প্রাণে বিশ্বাস করতে হবে যে আমরা বাঙালি। তাহলেই আমরা বাংলার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে ধারণ করতে পারবো। অতীতে ইতিহাস, ঐতিহ্য ও কৃষ্টিকে যারা অস্বীকার করেছে সেই জাতি গুলো হারিয়ে গেছে। আমাদেরকে টিকে থাকতে হলে সংস্কৃতি চর্চার সংগঠনের মাধ্যমে মুক্ত বুদ্ধির চর্চা করা।’

বিএনএ/তারিক, এমএফ

Loading


শিরোনাম বিএনএ