35 C
আবহাওয়া
৮:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » সাম্প্রদায়িক সহিংসতায় মামলা ৭২, গ্রেফতার ৪৫০

সাম্প্রদায়িক সহিংসতায় মামলা ৭২, গ্রেফতার ৪৫০

সাম্প্রদায়িক সহিংসতায় মামলা ৭২, গ্রেফতার ৪৫০

বিএনএ ঢাকা: কুমিল্লার ঘটনার পর সারা দেশে সাম্প্রদায়িক সহিংসতায় মঙ্গলবার পর্যন্ত ৭২টি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ইতোমধ্যে ৪৫০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২০ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে পুলিশ সদর দফতর।

বাংলাদেশ পুলিশের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মোহাম্মদ শাহ জালাল জানিয়েছেন, আরও মামলা প্রক্রিয়াধীন রয়েছে এবং দুষ্কৃতিকারীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। ঘটনা, অপরাধের রহস্য উদঘাটনের জন্য থানা পুলিশের পাশাপাশি বিশেষায়িত ইউনিটগুলোকে সম্পৃক্ত করা হয়েছে। দ্রুততার সঙ্গে রহস্য উদঘাটনে প্রযুক্তি নির্ভর তদন্ত কাজ চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও উসকানি রোধকল্পে সাইবার মনিটরিং জোরদার করা হয়েছে। পরিস্থিতির অবনতি রোধকল্পে পুলিশ, র‌্যাব, বিজিবি, অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী এবং সরকারের সকল গোয়েন্দা সংস্থা সার্বক্ষণিকভাবে কড়া নজরদারি অব্যাহত রেখেছে জানান এআইজি মোহাম্মদ শাহ জালাল।

যে কোন বিভ্রান্তিকর তথ্য অথবা গুজব কিংবা উসকানিতে বিভ্রান্ত বা উত্তেজিত না হয়ে তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করার জন্য দেশের সকল নাগরিকদের প্রতি বিশেষ অনুরোধ জানান তিনি।

পুলিশের এই কর্মকর্তা জানান, কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে সেজন্য সারা দেশে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পাশাপাশি পুলিশ টহল জোরদারসহ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে বলেও জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ