32 C
আবহাওয়া
১০:১৩ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বিএফ শাহীন কলেজে ছাত্র আন্দোলনে হতাহতদের স্মরণে দোয়া মাহফিল

বিএফ শাহীন কলেজে ছাত্র আন্দোলনে হতাহতদের স্মরণে দোয়া মাহফিল

বিএফ শাহীন কলেজের শাহীন হলে মঙ্গলবার(২০ আগস্ট) এই শ্রদ্ধা জ্ঞাপন ও দোয়া মাহফিল

ঢাকা : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শাহীন কলেজের ছাত্র শহিদ শাফিক উদ্দিন আহম্মেদ আহনাফ স্মরণে “শ্রদ্ধাজ্ঞাপন ও দোয়া” অনুষ্ঠিত হয়েছে।

রাজধানীর বিএফ শাহীন কলেজের শাহীন হলে মঙ্গলবার(২০ আগস্ট) এই শ্রদ্ধা জ্ঞাপন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিমান বাহিনী ঘাঁটি বাশারের এয়ার অধিনায়ক ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি এয়ার ভাইস মার্শাল মো. শরীফ উদ্দীন সরকার। এছাড়াও অনুষ্ঠানে অধ্যক্ষ ও উপাধ্যক্ষসহ কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থী এবং শহিদ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালে গত ৪ আগস্ট গুলিবিদ্ধ হয়ে নিহত হন বিএএফ শাহীন কলেজ ঢাকা’র একাদশ শ্রেণির ছাত্র আহনাফ। একই দিনে কলেজের প্রাক্তন ছাত্র ইকরামুল হক সাজিদ মাথায় গুলিবিদ্ধ হয়ে ঢাকা সিএমএইচ-এ ১৪ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় শাহাদত বরণ করেন।

অনুষ্ঠানে শহিদ আহনাফ ও সাজিদকে অকুতোভয় বীর হিসেবে উল্লেখ করে কলেজ অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কায়সুল হাসান বলেন, ভবিষ্যতে তাদের এই আত্মত্যাগ সকল শিক্ষার্থীদের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার প্রেরণা যোগাবে।

শহিদ আহনাফের মা বলেন, আজ এখানে ওর বন্ধুরা আছে কিন্তু আহনাফ নেই। আমার ছেলের জন্য আমার যেমন গর্ব হচ্ছে, তেমনি কষ্টে বুক ফেটে যাচ্ছে।

প্রধান অতিথি শহিদ আহনাফের স্মরণে কলেজ প্রাঙ্গণে একটি স্মৃতিস্তম্ভ স্থাপনসহ আহনাফের মৃত্যু দিবসকে “আহনাফ দিবস” হিসেবে কলেজে উদযাপনের ঘোষণা দেন।

এছাড়াও আহনাফের ছোট ভাইয়ের বিএএফ শাহীন কলেজ ঢাকায় বিনা বেতনে পড়াশুনার সকল দায়িত্ব গ্রহণের নির্দেশ দেন।

অনুষ্ঠানে শহিদ আহনাফ ও শহিদ সাজিদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

পরে শহিদ পরিবারের হাতে আর্থিক অনুদানস্বরূপ চেক হস্তান্তর করা হয়।

এছাড়াও গত ১৬ আগস্ট বিএএফ শাহীন কলেজ ঢাকার অধ্যক্ষ ঢাকায় অবস্থিত সিএমএইচে চিকিৎসাধীন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত ছাত্রদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজখবর নেন।সূত্র: বাসস।

বিএনএনিউজ,এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ