29 C
আবহাওয়া
৭:১১ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েল-গাজা যুদ্ধ বন্ধের প্রতিশ্রুতি বাইডেনের

ইসরায়েল-গাজা যুদ্ধ বন্ধের প্রতিশ্রুতি বাইডেনের

জো বাইডেন

বিশ্ব ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন গাজা উপত্যকায় চলমান যুদ্ধ শেষ করে জিম্মিদের দেশে ফিরিয়ে আনার অঙ্গীকার করেছেন।তিনি বলেন, আমরা এ যুদ্ধ শেষ করতে এখন চব্বিশ ঘণ্টায় কাজ করছি, ইসরায়েলি জিম্মিদের তাদের পরিবারের কাছে পুনরায় ফিরিয়ে দিতে এবং গাজায় মানবিক স্বাস্থ্য ও খাদ্য সহায়তা বৃদ্ধি এবং যুদ্ধবিরতি কার্যকর করছি আমরা।’

শিকাগোতে ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশনে (ডিএনসি) সোমবার(১৯ আগস্ট) শেষবারের মতো ভাষণে এ প্রতিশ্রুতি দেন প্রেসিডেন্ট বাইডেন।

a man stands at a podium in front of signs saying we love Joe

বাইডেনের ভাষণ শুরুর আগে, হাজার হাজার ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারী গাজা-ইসরাইলের যুদ্ধে মার্কিন সমর্থন বন্ধ করার জন্য শিকাগোর কনভেনশন সেন্টারের বাইরে জড়ো হন। ফিলিস্তিন সমর্থকরা এ সময় ‘ফ্রি প্যালেস্টাইন’ স্লোগানে মেতে উঠেন।

Pro-Palestinian protesters turn their backs as President Joe Biden speaks.

প্রতিবাদকারীদের উদ্দেশে মার্কিন প্রেসিডেন্ট ভাষণে ইসরায়েল-গাজা যুদ্ধ বন্ধের প্রতিশ্রুতি দেন।

এদিকে হামাস মার্কিন যুক্তরাষ্ট্রকে অভিযুক্ত করেছে “ইসরায়েলের গণহত্যা চালিয়ে যাওয়ার জন্য সময় নিতে” পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন ঘোষণা করার পর যে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু গাজা যুদ্ধবিরতি চুক্তির জন্য একটি সেতুবন্ধন প্রস্তাব গ্রহণ করেছেন এবং ফিলিস্তিনি গোষ্ঠীকেও একই কাজ করার আহ্বান জানিয়েছেন।

গাজার সরকারি চিকিৎসা সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি বাহিনী গাজা জুড়ে অন্তত ৩৫ ফিলিস্তিনিকে হত্যা করেছে।

গাজায় ইসরায়েলের যুদ্ধে অন্তত ৪০,১৩৯ জন নিহত এবং ৯২,৭৪৩ জন আহত হয়েছে। ৭ অক্টোবর হামাসের নেতৃত্বাধীন হামলার সময় ইস্রায়েলে আনুমানিক ১,১৩৯ জন নিহত হয়েছিল এবং ২০০ জনেরও বেশি বন্দী হয়েছিল।

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ