28 C
আবহাওয়া
১১:৫৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ল্যাকটেটিং ভাতা পাচ্ছেন ১৫ লক্ষের অধিক মা : প্রতিমন্ত্রী ইন্দিরা

ল্যাকটেটিং ভাতা পাচ্ছেন ১৫ লক্ষের অধিক মা : প্রতিমন্ত্রী ইন্দিরা


বিএনএ, চট্টগ্রাম : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, জাতির পিতা সুদীর্ঘ আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে দেশ স্বাধীন করে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করেন।  বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা  বাংলাদেশকে বিশ্বে অসাম্প্রদায়িকতা ও সম্প্রতি প্রতিষ্ঠার উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

প্রতিমন্ত্রী  শুক্রবার চট্টগ্রামে জে এম সেন হল প্রাঙ্গনে শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ আয়োজিত শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী মহোৎসব উপলক্ষে মাতৃসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, উন্নত- সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে প্রয়োজন অসাম্প্রদায়িক চেতনা, সম্প্রীতি ও পারস্পারিক সৌহার্দ। এলক্ষে আমাদের সরকার কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীর উন্নয়ন, ক্ষমতায়ন ও কর্মসংস্থান সৃষ্টি করতে বহুমূখী কার্যক্রম বাস্তবায়ন করছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় দুঃস্থ, নির্যাতিত ও অসহায় ১১ লাখ নারীদের ভিজিডি প্রদান করা হচ্ছে। দরিদ্র মা ও শিশুদের পুষ্টি নিশ্চিত করতে মাতৃত্বকাল ও কর্মজীবী ল্যাকটেটিং মা ভাতা হিসেবে ১৫ লক্ষের অধিক মাকে মাসে আটশত টাকা প্রদান করা হচ্ছে। নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সরকার যুগোপযোগী বিভিন্ন আইন, নীতি এবং কর্মপরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করছে।

চট্রগ্রাম জেলার কমপ্লেক্স ভবন নির্মাণ বিষয়ে মতবিনিময় সভা

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ সকালে চট্রগ্রাম পর্যটন সৈকত হোটেলে চট্রগ্রাম জেলার মহিলা কমপ্লেক্স ভবন নির্মাণ বিষয়ে মহিলা বিষয়ক অধিদপ্তরের মন্ত্রণালয়ের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সচিব মো: হাসানুজ্জামান কল্লোল ও চট্রগ্রাম বিভাগীয় কমিশনার মো: আশরাফ উদ্দিন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ