36 C
আবহাওয়া
১১:৫৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » পররাষ্ট্রমন্ত্রী আ’লীগের কেউ না, দল তার দায় নেবে না: আব্দুর রহমান

পররাষ্ট্রমন্ত্রী আ’লীগের কেউ না, দল তার দায় নেবে না: আব্দুর রহমান

পররাষ্ট্রমন্ত্রী আ'লীগের কেউ না, দল তার দায় নেবে না: আব্দুর রহমান

বিএনএ ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন আওয়ামী লীগের কেউ না। তাই তার বক্তব্যের দায়ভার আওয়ামী লীগ নেবে না। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।

শনিবার (২০ আগস্ট) ধানমন্ডি ৩২ নম্বরে আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির আয়োজনে ১৫ আগস্ট নিয়ে আলোচনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আব্দুর রহমান বলেন, ভারত নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য আওয়ামী লীগের দলীয় বক্তব্য নয়। কোনো দেশের সমর্থনে আওয়ামী লীগের ক্ষমতায় আসা নির্ভর করে না। পররাষ্ট্রমন্ত্রী ভারত প্রসঙ্গে যা বলেছেন সেটির ব্যাখ্যা তাকেই দিতে হবে। কারণ গণমাধ্যমে তার বক্তব্য সেভাবে এসেছে, তা নিয়েও তার কথা রয়েছে। আর তিনি যেভাবে বলেছেন সেভাবেই যদি মিডিয়া আসে তবে আমরা বলব, এতে আমরা বিব্রত নই। কারণ এটা দলের বক্তব্য নয়। ড. মোমেন আওয়ামী লীগের কেউ না হওয়ায় তার বক্তব্যে দল বিব্রত নয়।

গত ১৮ আগস্ট সন্ধ্যায় চট্টগ্রাম শহরের জে এম সেন হলে জন্মাষ্টমী উৎসবের অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারতবর্ষের সরকারকে সেটা অনুরোধ করেছি। তার এ বক্তব্যের নানা মহলের সমালোচনার পর আওয়ামী লীগে নেতারা তার দায়ভার এড়িয়ে যাচ্ছেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ