24 C
আবহাওয়া
১০:৪৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মোহছেন আউলিয়ার ওরশ অনুষ্ঠিত

মোহছেন আউলিয়ার ওরশ অনুষ্ঠিত


বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বটতলী গ্রামে হযরত শাহ্ মোহছেন আউলিয়ার (রহ.) বার্ষিক ওরস অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে খতমে কোরআন, জিকির- আজকার, মিলাদ- মাহফিলসহ নানা কর্মসূচির আয়োজন করে দরগাহ কমিটি।

সোমবার (২০ জুন) উপজেলার বটতলী রুস্তমহাট এলাকায় অবস্থিত হযরত শাহ মোহছেন আউলিয়া (রহ.) এর মাজার প্রাঙ্গণে এই ওরশ অনুষ্ঠিত হয়।

মোহছেন আউলিয়া মাজারের প্রধান মোতায়াল্লি ফজলুল করিম জানান , গত দু’বছর করোনার কারণে বড় ধরনের আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে হযরত শাহ মোহছেন আউলিয়া (রহ.) এর বার্ষিক ওরশ পালন করা না গেলেও এবার ভালোভাবে ওরশের আনুষ্ঠানিকতা পালন করা হয় ।

তিনি আরো বলেন, ওরশ পালন করার জন্য প্রশাসনের সাথে আলোচনা করে সব ধরনের আইন শৃঙ্খলা ব্যবস্থা করা হয়েছে । আশা করি ভক্তদের উপস্থিতি সুশৃঙ্খলভাবে এবারের ওরশ শেষ হয়েছে। দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়

জানা যায়, ১৩ শতকের দিকে ইয়েমেন থেকে পাথরে ভেসে সাগর পথে শাহ মোহছেন আউলিয়া (রহ.) চট্টগ্রামের আনোয়ারায় আসেন। এখানে অবস্থান করে তিনি দ্বীন প্রচারে মনোযোগী হন। দীর্ঘদিন তিনি ধর্মপ্রচারে সময় ব্যয় করেন। তার মৃত্যুর পর তার উত্তরসূরীরা দীর্ঘদিন নির্দেশনামতে দ্বীনের প্রচারকাজ চালিয়ে যান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ