28 C
আবহাওয়া
১১:৩৬ পূর্বাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » সিলেট ও চট্টগ্রামে বৃষ্টিপাত আরও ৮-৯দিন অব্যাহত থাকবে

সিলেট ও চট্টগ্রামে বৃষ্টিপাত আরও ৮-৯দিন অব্যাহত থাকবে

আবহাওয়া

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেট-সুনামগঞ্জ এলাকায় ভয়াবহ বন্যার সৃষ্টি হয়েছে। চলমান এ বন্যার মধ্যেই সপ্তাহব্যাপী সিলেটে ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

সোমবার (২০ জুন) আবহাওয়া অধিদফতরের পক্ষ থেকে বলা হয়, আগামী ৮-৯ দিনেও সিলেটে বৃষ্টি কমার কোনো সম্ভাবনা নেই। একই পরিস্থিতি থাকবে চট্টগ্রাম-বরিশালে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, সিলেট বিভাগে ২৯ জুন পর্যন্ত বৃষ্টি কমার কোনো সম্ভাবনা নেই। ভারি বৃষ্টি হবে বলে বন্যা পরিস্থিতির উন্নতিরও সম্ভাবনা কম। পাশাপাশি ভারি থেকে অতিভারি বৃষ্টি হবে চট্টগ্রাম-বরিশালেও।

আগামী মঙ্গলবার ঢাকা, রংপুর ও রাজশাহীতে বৃষ্টির প্রবণতা কিছুটা কমতে পারে। তবে মৌসুমি বায়ু সক্রিয় থাকায় বুধবার থেকে তা আবারও বাড়বে।

সোমবার সকাল ৯টার দিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়ার সঙ্গে বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস সোমবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে সর্বোচ্চ ২৪২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে।

চট্টগ্রামের নিচু এলাকাগুলোতে মানুষের চরম দুর্ভোগ

পানিতে চট্টগ্রাম শহরের অধিকাংশ এলাকার অবস্থা ভয়াবহ। পানি বাড়ছে চারদিকে। পাহাড় ধসের আশঙ্কা বাড়ছে।বাকলিয়া, আগ্রাবাদ সিডিএ, চাক্তাই, ষোলকবহরের নিচতলার বাসা বাড়িতে পানি ঢুকে পড়ায় অধিকাংশ বাসায় রান্নাও বন্ধ রয়েছে। দোকান থেকে খাবার কিনে খেতে হচ্ছে।

বহদ্দারহাট পানি ভবন
বহদ্দারহাট পানি ভবন-বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের রেস্ট হাউস।

বিএনএনিউজ২৪,জিএন

 

Loading


শিরোনাম বিএনএ