29 C
আবহাওয়া
৭:৪২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ফিলিস্তিনিদের জন্য অর্থ সহায়তা যেভাবে পাঠানো যাবে

ফিলিস্তিনিদের জন্য অর্থ সহায়তা যেভাবে পাঠানো যাবে

ফিলিস্তিনিদের জন্য অর্থ সহায়তা যেভাবে পাঠানো যাবে

বিএনএ ডেস্ক : ইসরায়েলের হামলায় ক্ষতিগ্রস্ত ফিলিস্তিনিদের জন্য অর্থ সহায়তা পাঠাতে বিকল্প ব্যবস্থা নিয়েছে দেশটির দূতাবাস। এখন থেকে মোবাইল ব্যাংকিং ও ব্যাংকের মাধ্যমে অর্থ পাঠানো যাবে। এতদিন দূতাবাসে গিয়ে অর্থ দিতে হতো। কিন্তু সেখানে অনেক মানুষের ভিড় হওয়ায় করোনার কথা ভেবে ২০ মে থেকে এটি বন্ধ করা হয়।

এ বিষয়ে ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান গণমাধ্যমকে জানান ‘আমি সাতদিন ধরে দেখছি বাংলাদেশিরা দূতাবাসে আসছেন সাহায্য করার জন্য। আমাদের দেশের মানুষের জন্য সহমর্মিতা জানাতে অনেকে বিভিন্ন কাজ ফেলে এখানে আসছেন। সাধ্য অনুযায়ী সাহায্য দিচ্ছেন। সেখানে এ মুহূর্তে তাদের জন্য ওষুধের কোনো দরকার নেই। আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে প্রচুর ওষুধ মজুত আছে। এখন দরকার চিকিৎসার সরঞ্জামাদি। বাংলাদেশিদের দেয়া টাকা নিয়ে সরঞ্জামাদি কেনা হবে। বাকি টাকা বাস্তুচ্যুত ব্যক্তিদের মধ্যে বিতরণ করা হবে।’

যেভাবে অর্থ সাহায্য পাঠানো যাবে
বিকাশ, নগদ, উপায়ের মাধ্যমে টাকা পাঠানো যাবে। এছাড়া ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) মাধ্যমেও টাকা পাঠানো যাবে।

সেখানে দায়িত্বরত কর্মকর্তারা জানান, ০১৯৩৭৭৯১২৫৪ এই নম্বরে বিকাশ, নগদ ও উপায়ের মাধ্যমে টাকা পাঠানো যাবে।

ইউসিবিএল ব্যাংকের মাধ্যমেও পাঠানো যাবে টাকা। সে ক্ষেত্রে একাউন্টের নাম: এম্বাসি অব দ্য টেস্ট অব পেলাস্টাইন। একাউন্ট নম্বর ০৯৫১৩০১০০০০০১৮৩৬, রাউটিং নম্বর ২৪৫২৬১৭৩৮, করপোরেট শাখা SWIFT : UCBLBDDHGAB এর মাধ্যমে টাকা পাঠানো যাবে।

এ দিকে বৃহস্পতিবার (২০ মে) রাজধানী ঢাকার বারিধারাস্থ ফিলিস্তিন দূতাবাসে সংগৃহীত প্রায় ৫০ লাখ টাকার ওষুধ ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রমাদানের কাছে হস্তান্তর করেন তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী।

এ প্রসঙ্গে ফারাজ করিম চৌধুরী বলেন, এই মানবিক কার্যক্রমে ওষুধ কোম্পানির মধ্যে অপসোনিন ফার্মা ও একমি ফার্মাসিউটিক্যালস এগিয়ে এসেছে। তাদেরকে বিশেষভাবে কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার অনেক বন্ধুও সাহায্য করেছেন।

ফারাজ করিম চৌধুরীর এই মানবিক কার্যক্রমে সম্পৃক্ত আওয়ামীলীগের উপদেষ্টা ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমুর কন্যা সুমাইয়া হোসেন বলেন, শুধুমাত্র ধর্মীয় দৃষ্টিকোণ থেকে নয়, মানুষ হিসেবে নির্যাতিত ফিলিস্তিনবাসীর পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করেছি তাদের পাশে দাঁড়াতে।

এদিকে ফারাজ করিম চৌধুরীর অনুরোধে ফিলিস্তিন দূতাবাস বিকাশ/নগদ/রকেট একাউন্ট খুলেছে। যে কেউ সরাসরি এসব নাম্বারে সহযোগিতা পাঠাতে পারবেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ