29 C
আবহাওয়া
৪:৩৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সন্ধ্যা থেকে সাভারে যানজট

সন্ধ্যা থেকে সাভারে যানজট


বিএনএ, সাভার: পোশাক কারখানায় ঈদের ছুটি হওয়ায় একযোগে বাড়ি ফিরছেন শ্রমিকরা। বিকেলের পর থেকে যানবাহন ও যাত্রীর চাপ বাড়তে থাকায় প্রথমে যানবাহনের ধীরগতির সৃষ্টি হয়। তবে সন্ধ্যা থেকে শুরু হয় যানজট।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিকেল সাড়ে ৪টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর থেকে প্রান্তিক এলাকা পর্যন্ত ৩ কিলোমিটার যানজট দেখা গেছে। নবীনগর-চন্দ্রা মহাসড়কের শ্রীপুর থেকে বাইপাইল হয়ে নবীনগর ত্রিমোর এলাকা পর্যন্ত ৭ কিলোমিটার যানজট বাঁধে। অন্যদিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে গাড়ির গতি ছিল মন্থর।

মৌমিতা পরিবহনের চালক কামরুল বলেন, সড়কের পরিস্থিতি বিকেল পর্যন্ত ভালো ছিল। কিন্তু এখন পরিস্থিতি খারাপ। নবীনগর-চন্দ্রা মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এই যানজট রাতে ছাড়তে পারে। যতটুকু যানজট আজই হবে। কাল আর যানজট থাকবে না।

বিশমাইল থেকে সিরাজগঞ্জের উদ্দেশ্যে রওনা দেওয়া এক যাত্রী বলেন, আমি বাড়ি ফেরার উদ্দেশ্যে বিশমাইল থেকে গাড়িতে উঠেছি। বিশমাইল থেকে পলাশবাড়ী পর্যন্ত পৌঁছাতে লেগেছে চার ঘণ্টা। সড়কে বিকেল থেকেই হালকা যানজট ছিল। কিন্তু সন্ধ্যায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। অসহ্য গরম আর যানজটে যে ভোগান্তি সীমাহীন।

এ ব্যাপারে ঢাকা জেলা উত্তর ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর (প্রশাসন) মো. শহিদুল ইসলাম বলেন, গাড়ির চাপ আছে, তবে তেমন যানজট নেই। আছে যানবাহনের ধীরগতি। একটু আগে চাপ কম ছিল। এখন একটু গাড়ির চাপ বেড়েছে। চন্দ্রায় গাড়ির চাপ একটু বেশি আছে।

এদিকে পরিবহন ভাড়া কয়েকগুণ বেশি হওয়ায় অনেককে জীবনের ঝুঁকি নিয়ে পণ্যবাহী ট্রাকে চড়তে দেখা গেছে। মিন্টু মিয়া নামে এক যাত্রী বলেন, ২০০ টাকার ভাড়া নিচ্ছে ৪০০-৪৫০ টাকা। কয়েকগুণ বেশি টাকা হাতিয়ে নিলেও কেউ প্রতিবাদ করছে না। তা বাধ্য হয়েই বেশি ভাড়ায় যেতে হচ্ছে।

ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান বলেন, সড়কের শৃঙ্খলা রাখতে পুলিশ কাজ করছে। একসঙ্গে যাত্রীদের নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দেওয়া হচ্ছে। যেখানেই বেশি ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যাবে, সেখানেই ব্যবস্থা নেবে পুলিশ।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ