34 C
আবহাওয়া
১০:৫১ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ফ্যাসিস্ট সরকার ত্রাস সৃষ্টি করে ক্ষমতায় টিকে আছে: ফখরুল

ফ্যাসিস্ট সরকার ত্রাস সৃষ্টি করে ক্ষমতায় টিকে আছে: ফখরুল

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যাবো না বিএনপি: মির্জা ফখরুল

বিএনএ, ঢাকা: আওয়ামী লীগ সরকার ত্রাস সৃষ্টি করে ক্ষমতায় টিকে আছে। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২০ এপ্রিল) সকালে গুলশানে বিএনপি চেয়ার পারসনের রাজনৈতিক কার্যালয়ে ‘গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনে শহীদ, গুম ও নির্যাতনের শিকার ব্যক্তিদের পরিবারের মধ্যে ঈদ উপহার বিতরণী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ফ্যাসিস্ট সরকারকে টিকেই থাকতে হয় ভয় দেখিয়ে। ক্ষমতায় থাকতে তার সবচেয়ে বড় অস্ত্র হচ্ছে গোটা সমাজে ও রাষ্ট্রে ভীতি সঞ্চার। সবাই ভয় পাবে এ রকম একটা অবস্থা তৈরি করা হয়। এই ব্যর্থ, অবৈধ আওয়ামী লীগ সরকার সেভাবেই এখন পর্যন্ত ক্ষমতায় টিকে আছে।

বিএনপি মহাসচিব বলেন, আমরা বহুবার বলেছি, গুম হয়ে যাওয়া ব্যক্তির পরিবারের সদস্যরা কথা বলেছে-আন্দোলন করেছে। অনেকে সুদূর জেনেভায় পর্যন্ত গেছে হিউম্যান রাইটস কমিশনে। কিন্তু এখন পর্যন্ত আমরা ঠিক সেভাবে কার্যকারী কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারিনি। তবে এটা যে বিশ্ব বিবেককে নাড়া দিচ্ছে তার প্রমাণ হচ্ছে র‌্যাবকে মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা দেয়া। ইউএস হিউম্যান রাইটস রিপোর্টে প্রত্যেকটি ঘটনাকে পুঙ্খনাপুঙ্খভাবে তুলে ধরা।

বলেন, বাংলাদেশ গণতন্ত্র নেই আজকে এটা প্রমাণিত। অবৈধ সরকার জবর দখল করে ক্ষমতায় বসে আছে। গুম-খুন করে, নির্যাতন করে, মানুষকে কারাগারে পাঠিয়ে মিথ্যা মামলা দিয়ে তাদের ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, গতকাল নিউমার্কেটে ব্যবসায়ী ও শিক্ষার্থীদের সংঘর্ষে একজনের প্রাণ গেছে। কয়েকজন মারাত্মকভাবে আহত হয়েছেন। পুলিশের যে কর্মকর্তারা দায়িত্বে ছিলেন তারা বলেছেন, স্ট্র্যাটেজিক কারণে তারা নিষ্ক্রিয় ছিলেন। মির্জা ফখরুল প্রশ্ন তোলোন, সেই স্ট্র্যাটেজিক কারণটা কি দেশে মানুষ নিহত হবে; একটা সমস্যা তৈরি হবে সেটা নিয়ে মানুষকে বিভ্রান্ত করে ভিন্ন খাতে প্রবাহিত করবে?

বিএনপি নেতা বলেন, এ কথা বলার কোনো অপেক্ষা রাখে না এই সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। কোথাও তাদের কোনো প্রাধান্য নেই, নিয়ন্ত্রণ নেই। সবচেয়ে বড় যে সমস্যা দেখা দিয়েছে কোথাও কোনো জবাবদিহিতা নেই। পুলিশকে জবাবদিহি করতে হয় না। চুরি-দুর্নীতি করে সেখানে কোনো জবাবদিহি নেই।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ