29 C
আবহাওয়া
৭:২৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ঝড়বৃষ্টি থাকবে বুধবার পর্যন্ত

ঝড়বৃষ্টি থাকবে বুধবার পর্যন্ত

আবহাওয়া

বিএনএ ডেস্ক: মেঘ-বাদলার আবহাওয়া আরও অন্তত তিন দিন রাজধানীসহ সারাদেশে থাকবে। দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে। গতকাল দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় নেত্রকোনায় ৮২ মিলিমিটার।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, আগামী বুধবার পর্যন্ত ঝড়বৃষ্টির প্রবণতা থাকবে। সঙ্গে থাকবে কালবৈশাখীর আশঙ্কা। এ সময় দিনে তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস ও রাতে সামান্য কমতে পারে। এরপর সপ্তাহের শেষে আবার তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, এখন কালবৈশাখীর মৌসুম। তাই হঠাৎ দেশের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে এখন যেভাবে হচ্ছে সেটা আরও দু-এক দিন থাকবে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নৌবন্দরগুলোকে ১ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ