24 C
আবহাওয়া
১১:০২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ছাগলনাইয়ার রৌশন ফকির দরগাহ মাদ্রাসা : হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান

ছাগলনাইয়ার রৌশন ফকির দরগাহ মাদ্রাসা : হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান

ছাগলনাইয়ার রৌশন ফকির দরগাহ মাদ্রাসা : হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান

ফেনী: পবিত্র শবে বরাত উপলক্ষে ফেনীর ছাগলনাইয়া উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান রৌশন ফকির দরগাহ মাদ্রাসার উদ্যোগে এক বিশাল ওয়াজ ও নাতে রাসুল (সা:) মাহফিল এবং হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান অনুষ্ঠান মাদ্রাসা ময়দানে অনুষ্ঠিত হয়।

বিশাল ওয়াজ ও নাতে রাসুল (সা:) মাহফিল এবং হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান
বিশাল ওয়াজ ও নাতে রাসুল (সা:) মাহফিল এবং হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান
বিশাল ওয়াজ ও নাতে রাসুল (সা:) মাহফিল এবং হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান
হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান

শুক্রবার(১৯ মার্চ) বিকেল ৩টা থেকে মাহফিল শুরু হয়ে রাতব্যাপী দেশবরেণ্য ওলামায়ে কেরামের বয়ান হেফজ সমাপ্তকারী ছাত্রদের মাঝে পুরস্কার বিতরণ রাত ২টায় মিলাদ মাহফিল এবং দেশ জাতি ও মুসলিম উম্মার শান্তি এবং আখেরাতের কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।পরে সেহরির সময় তবারক বিতরণের মধ্য দিয়ে বর্ণাঢ্য আয়োজনের সমাপ্তি করা হয় ।

বিশাল ওয়াজ হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান
বিশাল ওয়াজ ও নাতে রাসুল (সা:) মাহফিল এবং হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান

রৌশন ফকির দরগাহ মাদ্রাসার পরিচালনা কমিটির সেক্রেটারী, ফেনী জেলা আওয়ামী লীগের সদস্য, বাংলাদেশ নিউজ এজেন্সীর (বিএনএ) সম্পাদক, বিশিষ্ট শিল্পপতি , সমাজসেবক ও দানবীর আলহাজ্ব মিজানুর রহমান মজুমদারের সভাপতিত্বে মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য সাংবাদিক এবিএম নিজাম উদ্দিনের সঞ্চালনায় পাগড়ী প্রদান ও মাহফিলে পবিত্র কোরআন এবং হাদিস থেকে গুরুত্বপূর্ণ তাকরীর পেশ করেন সাতক্ষীরার কালীগঞ্জ থানা জামে মসজিদের খতিব, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আলহাজ্ব হযরত মাওলানা আশরাফুল ইসলাম আজিজী, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় নেতা, ফেনী জেলা শাখার সভাপতি , ছাগলনাইয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব হোছাইন আহমদ ভূঁইয়া, দরবেশ হাট ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ও বাগানবাড়ী দীনিয়া মাদ্রাসার পরিচালক মাওলানা আবুল কালাম আজাদ প্রমুখ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শহিদুল ইসলাম, পোর্টল্যান্ড গ্রুপের ডিরেক্টর (এডমিন) বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক রবিউল হোসেন মজুমদার বাবু, ডিরেক্টর মোমিনুর রহমান মজুমদার, ছাগলনাইয়া উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব ব্যবসায়ী বদরুদ্দোজা ভূঁইয়া তারেক, ছাগলনাইয়া প্রেসক্লাবের সমন্বয় কমিটির সদস্য মোহাম্মদ শেখ কামাল, ছাগলনাইয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কাজী রফিক আহমেদ , সেকেন্ড অফিসার মনিরুল ইসলাম। অত্র মাদ্রাসার ক্যাশিয়ার মাওলানা হাফেজ বেলাল হোসেন প্রমুখ। পাগড়ী প্রদান ও মাহফিলে নাতে রাসুল পরিবেশন করেন ইসলামী সংগীত শিল্পী আশরার তানজিম আলমদার ও তার শিল্পীগোষ্ঠী এবং অন্ধ হাফেজ আব্দুল্লাহ আল মামুন।

অনুষ্ঠানে মুহাম্মদ মাইনুদ্দিন , মুহাম্মদ শরিফুল ইসলাম, মুহাম্মদ ইব্রাহিম ও মুহাম্মদ আলী হোসাইনসহ হেফজ সমাপ্তকারী ছাত্রদের ক্রেস্টসহ বিভিন্ন পুরস্কার প্রদান করা হয়। দিন ও রাত ব্যাপী অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, রৌশন ফকির দরগার মাদ্রাসার সুপার মাওলানা মঞ্জুরুল মাওলা সরদার।

এবিএম নিজাম উদ্দিন,জিএন

Loading


শিরোনাম বিএনএ