31 C
আবহাওয়া
৫:০৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে মাস্ক না পরায় ৩০ জনকে জরিমানা

চট্টগ্রামে মাস্ক না পরায় ৩০ জনকে জরিমানা

চট্টগ্রামে মাস্ক না পরায় ৩০ জনকে জরিমানা

বিএনএ, চট্টগ্রাম: বন্দরনগরী চট্টগ্রামসহ সারাদেশে করোনার প্রকোপ বেড়েই চলেছে। কিন্তু স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না সামাজিক অনুষ্ঠান, বিনোদন কেন্দ্র, যানবাহন ও হাটবাজারগুলোতে। দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানে কর্মরতরাও বেশিরভাগ মাস্ক ব্যবহার করছেন না। বিশ্লেষক ও স্বাস্থ্য বিভাগের মতে, মানুষের সচেতনতার অভাবে দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা।

তাই স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও সচেতনতামূলক কার্যক্রম আরো বেগবান করতে চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটদেরকে মাঠে নামানো হয়েছে। নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ৩০ জনকে সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (২০ মার্চ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, গালিব চৌধুরী ও আশরাফুল আলম। এসময় বিনামূল্যে মাস্কও বিতরণ করা হয়।
চট্টগ্রামে মাস্ক না পরায় ৩০ জনকে জরিমানা

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, চট্টগ্রামের বিনোদন কেন্দ্রে ছুটির দিনগুলোতে পর্যটকের উপচেপড়া ভীর দেখা যাচ্ছে। করোনা সংক্রমণ প্রতিরোধে মাস্ক না পরায় ৩০ জনকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মাইকিং করে বিনোদন কেন্দ্রগুলোতে আসতে পর্যটকদের নিরুৎসাহিত করা হচ্ছে। একইসঙ্গে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১ হাজার মাস্ক বিতরণ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে বেশ কিছুদিন ধরে অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানে দেখা যায়, মানুষ মাস্ক বহন করছে কিন্তু পরছে না। প্রশাসনের অভিযান দেখলে মাস্ক পরছে। তবে এখনও মানুষের মধ্যে অসচেতনতা লক্ষ্য করা যাচ্ছে। আমরা মানুষকে সচেতন করার চেষ্টা করে যাচ্ছি।

তিনি বলেন, আজ (শনিবার) সকাল এবং বিকেল দুই বেলা অভিযান পরিচালনা করা হয়েছে। এতে মোট ৫‘শ মাস্ক বিতরণ করা হয়। সকালে আগ্রাবাদ মোড়ে ও কর্ণফুলী মার্কেটে এবং বিকেলে পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় যৌথ অভিযান পরিচালনা করা হয়।

প্রসঙ্গত, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৪৩ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ২০০ জন। নতুন শনাক্তদের মধ্যে ১৬৯ জন নগরের ও ৩১ জন উপজেলার বাসিন্দা। এ পর্যন্ত শনাক্ত ৩৭ হাজার ৪৪০ জনের মধ্যে ২৯ হাজার ৬১০ জন নগরের ও ৭ হাজার ৮৩০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা যাননি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৮৩ জন। তারমধ্যে ২৮১ জন নগরের ও ১০২ জন উপজেলার বাসিন্দা।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ