39 C
আবহাওয়া
৫:৪২ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি নেতারা গণতন্ত্রকে হত্যার অপচেষ্টায় লিপ্ত : তথ্যমন্ত্রী

বিএনপি নেতারা গণতন্ত্রকে হত্যার অপচেষ্টায় লিপ্ত : তথ্যমন্ত্রী


বিএনএ, ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতারা গণতন্ত্রকে হত্যার অপচেষ্টায় লিপ্ত। সেই অপচেষ্টার অংশ হিসেবে তারা ২০১৪ সালে নির্বাচন প্রতিহত এবং ২০১৮ সালের ভোটকে প্রশ্নবিদ্ধ করতে প্রচেষ্টা চালিয়েছে। তারা আসলে গণতন্ত্রকে হত্যা করতে চায় বলেই সেটিকে ঢাকার জন্য নানা ধরণের বক্তব্য রাখে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশে আর তত্ত্বাবধায়ক সরকার হবে না। বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকার হিসেবে দায়িত্ব পালন করবে এবং পৃথিবীর সব সংসদীয় গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, আমাদের দেশেও ঠিক একইভাবে নির্বাচন হবে। ভারত, অস্ট্রেলিয়া, জাপান, নিউজিল্যান্ড ও যুক্তরাজ্যে, কন্টিনেন্টাল ইউরোপের বিভিন্ন দেশে চলতি সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করে। মার্কিন যুক্তরাষ্ট্রেও প্রেসিডেন্ট নির্বাচনকালীন সরকার পদত্যাগ করে না।

ড. হাছান মাহমুদ বলেন, তত্ত্বাবধায়ক সরকার শুধু পাকিস্তানে আছে এবং তারা পাকিস্তানকে পছন্দ করেন তো, সেজন্য পাকিস্তানের অনুকরণে বাংলাদেশে তারা চাইলেও কোনো কিছু হবে না।

তিনি বলেন, বিএনপির মুখে— বর্তমান সরকারের পতন ছাড়া ঘরে ফিরবে না, এটা ১৪ বছর থেকে শুনছি। সেটি করতে গিয়ে দেখা গেল বিএনপিই জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে, জনগণের কাছে বিএনপির পতন হয়ে গেছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ