35 C
আবহাওয়া
৯:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » প্রতিটি অর্জনেই বাঙালিকে আন্দোলন-সংগ্রাম করতে হয়েছে : প্রধানমন্ত্রী

প্রতিটি অর্জনেই বাঙালিকে আন্দোলন-সংগ্রাম করতে হয়েছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন বিকেলে

বিএনএ, ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভাষার অধিকার থেকে শুরু করে স্বাধীনতা পর্যন্ত প্রতিটি অর্জনেই বাঙালিকে আন্দোলন ও সংগ্রাম করতে হয়েছে। জাতির পিতা সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে জাতিকে স্বাধীনতার দিকে এগিয়ে নিয়ে গিয়েছিলেন। মাথা উঁচু করে চলার প্রত্যয়ে এগিয়ে যাবে দেশ। বাঙালি জাতির মেরুদণ্ড ভেঙে দিতেই পাকিস্তানি শাসকরা বিজাতীয় ভাষা চাপিয়ে দিয়ে সংস্কৃতির ওপর আঘাত হেনেছিল।

শনিবার (২০ ফেব্রুয়ারি) একুশে পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।রাজধানীর ওসমানি স্মৃতি মিলনায়তনে সংস্কৃতি মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ ২১ ব্যক্তির হাতে  একুশে পদক তুলে দেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. বদরুল আরেফীন।এবছর ভাষা আন্দোলনে তিনজন, মুক্তিযুদ্ধ বিভাগে তিনজন, শিল্পকলায় সাতজন, ভাষা ও সাহিত্যে তিনজন, সাংবাদিকতা, গবেষণা, শিক্ষা, অর্থনীতি ও সমাজসেবায় একজনকে একুশে পদক দেয়া হয়।

আরো পড়ুন : একুশে পদক যাঁরা পেলেন

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ