24 C
আবহাওয়া
৬:২৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে আগ্রহী ইরাক

বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে আগ্রহী ইরাক

বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে আগ্রহী ইরাক

বানিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ইরাকের সাথে বাংলাদেশের বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির সুযোগ রয়েছে। এজন্য উভয় দেশের সরকারি এবং ব্যবসায়ী পর্যায়ে বাণিজ্য প্রতিনিধিদলের সফর বিনিময় হলে বাণিজ্য ও বিনিয়োগের খাতগুলো চিহিৃত করা সহজ হবে।

বাণিজ্যমন্ত্রী ২০ জানুয়ারি ঢাকায় তাঁর সরকারি বাসভবনে ঢাকায় নিযুক্ত ইরাকের চার্জ দ্য অ্যাফেয়ার্স আব্দুলসালাম সাদ্দাম মহিসেন এর সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বাংলাদেশের গুরুত্বপূর্ণ স্থানে একশটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার কাজ দ্রুত এগিয়ে চলছে। অনেকগুলোর কাজ এখন শেষ পর্যায়ে। পৃথিবীর অনেক দেশ বিনিয়োগে এগিয়ে আসছে। ইরাকের বিনিয়োগকারীগণ এই অঞ্চলে বিনিয়োগ করলে লাভবান হবেন। বাংলাদেশ সরকার বিনিয়োগকারীদের আনুষ্ঠানিকতা সহজ করেছে এবং বেশকিছু আকর্ষনীয় সুযোগ-সুবিধা প্রদান করছে। ইরাক বাংলাদেশে বিনিয়োগ করে এ সকল সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারে বলে এসময় মন্ত্রী মন্তব্য করেন।

এসময় ইরাকের চার্জ দ্য অ্যাফেয়ার্স জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের সুবর্ণজয়ন্তীতে শুভেচ্ছা জানিয়ে বলেন, ইরাক বাংলাদেশের সাথে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি করতে আগ্রহী। তিনি ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির জন্য বাণিজ্যচুক্তি নবায়ন ও সময়োপযোগী করার ওপর গুরুত্ব আরোপ করেন। ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির বিষয়ে আলোচনার জন্য তিনি বাণিজ্যমন্ত্রীকে ইরাক সফরের আমন্ত্রণ জানান।

Loading


শিরোনাম বিএনএ