31 C
আবহাওয়া
৫:২২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » যমুনা কর্তাদের কোন্দলে ‘এমটি মনোয়ারা’র ক্ষতি ১০ কোটি টাকা

যমুনা কর্তাদের কোন্দলে ‘এমটি মনোয়ারা’র ক্ষতি ১০ কোটি টাকা


বিএনএ, চট্টগ্রাম: যমুনা অয়েল কোম্পানি লিমিটেড এর কর্মকর্তাদের দলাদলি, কোন্দল, একগুয়েমী সিদ্ধান্ত ও দায়িত্ব অবহেলার কারণে তিন বছর ধরে ‘এমটি মনোয়ারা’ অয়েল ট্যাংকারের ক্ষতি হয়েছে প্রায় ১০ কোটি টাকা। কোন অভিযোগ না থাকা সত্বেও যমুনা অয়েল কোম্পানির কর্মকর্তাদের এক পক্ষ, অপর পক্ষকে ঘায়েল করতে আমলাতান্ত্রিক জঠিলতা ও নানা ম্যারপ্যাচে এমটি মনোয়ারা নামর অয়েল ট্যাংকারকে পরিবহন বহরে যুক্ত করা হচ্ছে না। ফলে ২২ জন নাবিককে প্রতিমাসে বেতন-ভাতা প্রদান এবং বিপুল ঋণের বোঝা নিয়ে এমটি মনোয়ারা’র মালিক আবুল কালাম অয়েল সাপ্লাইয়ার্স দেউলিয়া হওয়ার উপক্রম হয়েছে।

শনিবার(১৯ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ট্যাংকার মালিক আবুল কালাম।

সংবাদ সম্মেলনে আবুল কালাম অয়েল সাপ্লাইয়ার্স এর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তার কনিষ্ঠপুত্র মোহাম্মদ ফোরকান। উপস্থিত ছিলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য বীর মুক্তিযোদ্ধা এম. এন ইসলাম, কর্ণফুলী থানা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি নাজিম উদ্দিন, সহ সভাপতি মোহাম্মদ ইদ্রিস সওদাগর, কর্ণফুলী থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর বাদশা, চরলক্ষ্য আওয়ামী লীগের সভাপতি হাজী রফিক আহমদ, এমটি মনোয়ারা’র মাস্টার নুরুদ্দিন, ড্রাইভার নুরুল আলম প্রমুখ।

এতে বলা হয়, যমুনা অয়েল কোম্পানি লিমিটেড এর নিজস্ব তদন্ত কমিটি, র‌্যাব এর তদন্ত প্রতিবেদন, দুর্নীতি দমন কমিশন পৃথক পৃথকভাবে কথিত তেল পাচারের বিষয়টি তদন্ত করে। কোন সংস্থা এর সত্যতা পায়নি। এছাড়া যমুনা অয়েল কোম্পানির প্যানেলভূক্ত সুপ্রীম কোর্টের বিজ্ঞ আইনজীবী এমটি মনোয়ারা’কে এক বছর আগে যমুনা অয়েল কোম্পানি লিমিটেড এর পরিবহন বহরে যুক্ত করার জন্য বলা হলেও কোম্পানির ভিতরে ঘাপটি মেরে বসে থাকা একটি সিন্ডিকেট তা আমলে না নিয়ে বছরের পর বছর ঝুলিয়ে রেখেছে।

‘এমটি মনোয়ারা’র পক্ষ থেকে যমুনা অয়েল কোম্পানি লিমিটেড এর বর্তমান ব্যবস্থাপনা পরিচালকের কাছে বার বার ধর্ণা দিয়ে অয়েল ট্যাংকারটিকে বহরে যুক্ত করার আবেদন-নিবেদন করা হয় কিন্তু অদৃশ্য শক্তির ইশারায় তিনি এ ব্যাপারে দৃশ্যমান কোন পদক্ষেপ গ্রহণ করছেন না বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

আগামী ১৫ দিনে মধ্যে যমুনা অয়েল কোম্পানি কর্তৃপক্ষ ‘এমটি মনোয়ারা’কে পরিবহন বহরে যুক্ত না করলে গত তিন বছরের ক্ষতিপূরণসহ এ ঘটনায় জড়িত যমুনা অয়েল কোম্পানি লিমিটেড এর কর্মকর্তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

বিএনএ/ ওয়াইএইচ/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ