38 C
আবহাওয়া
৩:২৭ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » সাবেক এমপি গোলাম মাওলা রনির বসতবাড়ি উচ্ছেদ

সাবেক এমপি গোলাম মাওলা রনির বসতবাড়ি উচ্ছেদ

সাবেক এমপি গোলাম মাওলা রনির বসতবাড়ি উচ্ছেদ

বিএনএ,ঢাকা : সরকারি জমি অবৈধভাবে দখল করায় পটুয়াখালী-৩ (গলাচিপা ও দশমিনা) আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনির দোতলা বাড়ি উচ্ছেদ করেছে স্থানীয় প্রশাসন। সরকারি জমিতে অবৈধভাবে নির্মিত ভবনটি মঙ্গলবার (১৯ জুলাই) সকালে ভেঙে দেয় পটুয়াখালী জেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি গলাচিপা উপজেলায় উলানিয়া বন্দরে চান্দিভিটার জমি এক বছর মেয়াদি বন্দোবস্ত নিয়ে অবৈধভাবে পাকা স্থাপনাসহ দ্বিতল ভবন নির্মাণ করে বসবাস করে আসছিলেন। সরকারি জমি থেকে তার স্থাপনা সরিয়ে নিতে একাধিকবার নোটিশ দিলেও কোনো পদক্ষেপ নেননি। এ কারণে আজ মঙ্গলবার সকালে জেলা প্রশাসন উচ্ছেদ অভিযান চালায়।

এ বিষয়ে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিষ কুমার জানান, জেলা প্রশাসকের কার্যালয়ের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়। বিশেষ কোনো ব্যক্তির স্থাপনা নয়, উলানিয়া বাজারের ১৫ থেকে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। প্রায় ৩০ শতক সরকারি জমি দখলমুক্ত হচ্ছে। সরকারি জমি দখল করে কেউ স্থাপনা নির্মাণ করতে পারবে না।

তবে সাবেক এমপি গোলাম মাওলা রনি এ প্রসঙ্গে বলেন, এটা মূলত আমার বাবার বাড়ি। ১৯৬০ সাল থেকে আমরা এখানে বসবাস করছি। সংশ্লিষ্ট বিষয়ে হাইকোর্টে একটি রিট দাখিল করা হয়েছে। এরপরও কীভাবে তারা আমার বাড়িঘর ভাঙছে তা আমি জানি না। আগামীকাল আমি আদালতকে বিষয়টি অবহিত করব।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ