29 C
আবহাওয়া
৬:৫১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কুমিল্লার মেয়র প্রার্থী সাক্কু-নিজাম বিএনপি থেকে আজীবন বহিষ্কার

কুমিল্লার মেয়র প্রার্থী সাক্কু-নিজাম বিএনপি থেকে আজীবন বহিষ্কার

কুমিল্লার মেয়র প্রার্থী সাক্কু-নিজাম বিএনপি থেকে আজীবন বহিষ্কার

বিএনএ ডেস্ক: বিএনপি থেকে আজীবনের জন্য বহিষ্কৃত হলেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু। দলীয় শৃঙ্খলাবহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে এ সিদ্ধান্তের কথা জানিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার (১৯ মে) বিকেলে বিএনপি’র কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সাক্কুকে বহিষ্কারাদেশের কথা জানানো হয়। চিঠিতে বিএনপি’র প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে সাক্কুকে আজীবন বহিষ্কার করা হয়।

বিজ্ঞপ্তিতে তাঁর সঙ্গে কোনো ধরনের যোগাযোগ না রাখার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে। মনিরুল হক কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ছিলেন। গত বছর অক্টোবরে মনিরুল হককে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি দেয়া হয়। যদিও অব্যাহতির সিদ্ধান্ত জানানো হয় ডিসেম্বর মাসে।

২০১৭ সালে দ্বিতীয়বার কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র হিসেবে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ গ্রহণ শেষে প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করেন মনিরুল হক। বিষয়টি নিয়ে ওই সময় সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিএনপির নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক সমালোচনা হয়। এর পর থেকে দলীয় কর্মকাণ্ডে নিষ্ক্রিয় হয়ে পড়েন তিনি।

এদিকে কুমিল্লা সিটি নির্বাচনে প্রার্থী হওয়ায় কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দীন ওরফে কায়সারকেও বহিস্কার করেছে তার দল। বৃহস্পতিবার তাকে দলীয় সব পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে স্বেচ্ছাসেবক দল।

একই সঙ্গে কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি মনির হোসেনকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে এ সিদ্ধান্তের কথা জানান।

এবার কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। তফসিল অনুযায়ী, আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশনের ভোট অনুষ্ঠিত হবে।

বিএনএ/ এ আর

 

Loading


শিরোনাম বিএনএ