24 C
আবহাওয়া
৪:০৬ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সাভারে নীলা হত্যা: তিন জনের অভিযোগ শুনানি ১৩ জুন

সাভারে নীলা হত্যা: তিন জনের অভিযোগ শুনানি ১৩ জুন

কেমন ছিলো ২০২১ সালের আদালত পাড়া (প্রথম পর্ব)

বিএনএ, (আদালত প্রতিবেদক) ঢাকা: ঢাকার সাভারে নীলা রায় হত্যার ঘটনায় করা মামলায় আসামি মিজানুর রহমান চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ১৩ জুন দিন ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার (১৯ মে) ঢাকার পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। আসামিপক্ষের সময়ের আবেদনের পরিপ্রেক্ষিত আদালতের ভারপ্রাপ্ত বিচারক ইসমত জাহান অভিযোগ গঠন শুনানির জন্য ১৩ জুন দিন ধার্য করেন।

মামলার আসামিরা হলেন- মিজানুর রহমান চৌধুরী ও তার বন্ধু সাকিব হোসেন এবং সেলিম পাহলান। এর মধ্যে প্রধান আসামি হলেন মিজানুর রহমান। তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আর উচ্চ আদালত থেকে জামিনে থাকা সাকিব ও সেলিমও আদালতে হাজির ছিলেন।

২০২১ সালের ২৮ এপ্রিল ঢাকার জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) নির্মল কুমার দাস। তবে এ মামলায় মিজানুরের বাবা আব্দুর রহমান এবং মা নাজমুন্নাহার সিদ্দিকার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের অব্যাহতির আবেদন করে পুলিশ। অভিযোগপত্রে মোট ১৩ জনকে সাক্ষী করা হয়।

২০২০ সালের ২৫ সেপ্টেম্বর রাতে সাভারের উলাইল থেকে মিজানুরকে গ্রেফতার করে পুলিশ। তার কাছে থেকে হত্যায় ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়। পরদিন ২৬ সেপ্টেম্বর আদালত মিজানুর রহমানের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর মিজানুর ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব হাসানের আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

মামলায় বলা হয়, ২০২০ সালের ২০ সেপ্টেম্বর রাতে হাসপাতাল থেকে ফেরার পথে নীলা রায় ও তার ভাই অলক রায়ের পথরোধ করেন মিজানুর রহমান। পরে তার ভাইয়ের কাছ থেকে নীলাকে ছিনিয়ে নিকটস্থ পরিত্যক্ত বাড়িতে নিয়ে ছুরিকাঘাত করে পালিয়ে যান।

পরে রাতে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নীলাকে মৃত ঘোষণা করেন। এ হত্যাকাণ্ডের পরদিন ২১ সেপ্টেম্বর নীলার বাবা নারায়ণ রায় বাদী হয়ে সাভার মডেল থানায় মামলা করেন। নীলা রায় দশম শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

বিএনএনিউজ/এসবি,এমএফ

Loading


শিরোনাম বিএনএ