29 C
আবহাওয়া
৩:৫৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ঐতিহাসিক জয় পেল বাংলাদেশ

ঐতিহাসিক জয় পেল বাংলাদেশ


বিএনএ, স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৮ রানের জয় পেলো বাংলাদেশ। এই জয়ের আগে দক্ষিণ আফ্রিকার মাঠে বাংলাদেশ কোনো ফরম্যাটে জয়ের দেখা পায়নি।

শুক্রবার (১৮ মার্চ) সেঞ্চুরিয়ানে প্রথম ওয়ানডেতে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে বাংলাদেশ ৩১৪ রানের পাহাড় গড়ে। মানসিকভাবে ফিট না বলে যে সাকিব আল হাসান দক্ষিণ আফ্রিকা সফরে যেতে প্রথমে রাজি ছিলেন না, তার ব্যাট থেকে দলের সর্বোচ্চ রান এসেছে। ৬৪ বলে ৭ চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৭৭ রানের দারুণ ইনিংস খেলেন এই অলরাউন্ডার। এছাড়া সমান ৫০ রান করে করেছেন ইয়াসির আলী ও লিটন দাস। ওপেনান তামিম ৬৭ বল খেলে ৪১ করেন।

জবাবে দক্ষিণ আফ্রিকা ১০ উইকেটে ২৭৬ রান তুলতে সক্ষম হয়। বাংলাদেশি বোলারদের মধ্যে ৪ উইকেট শিকার করেছেন স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ভয়ংকর হয়ে ওঠা মিলারকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন তিনি। এছাড়া তাসকিন আহমেদ ২টি ও শরিফুল ইসলাম ২টি উইকেট শিকার করেন। অন্য উইকেটটি নেন মাহমুদউল্লাহ রিয়াদ।

সংক্ষিপ্ত স্কোর : 

বাংলাদেশ: ৩১৪/৭ (৫০ ওভার)

দক্ষিণ আফ্রিকা: ২৭৬ অলআউট (৪৮.৫ ওভার)

এই বছর নিউজিল্যান্ডে ঐতিহাসিক টেস্ট জয়ের পর দক্ষিণ আফ্রিকায় এলো ঐতিহাসিক ওয়ানডে জয়ও। তাতে তিন ম্যাচের প্রথমটি জিতে ১-০ তেও এগিয়ে গেলো সফরকারী দল।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ