34 C
আবহাওয়া
১২:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু


বিএনএ, ঢাকা : করোনাভাইরাস প্রকোপের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে বসেছেন পৌনে পাঁচ লাখ চাকরিপ্রত্যাশী। শুক্রবার (১৯ মার্চ) সকাল ১০টা ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহে একযোগে পরীক্ষা শুরু হয়েছে। দুই ঘণ্টাব্যাপী ধরে চলা পরীক্ষা শেষ হবে দুপুর ১২টায়।

চার লাখ ৭৫ হাজার জন ৪১তম বিসিএসে আবেদন করেছেন। নিয়োগ দেওয়া হবে দুই হাজার ১৬৬ জনকে। প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, পররাষ্ট্রে ২৫ এবং পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার পদে ১০০ জন নিয়োগ পাবেন। এছাড়া উল্লেখযোগ্য শূন্য পদের মধ্যে রয়েছে শুল্ক্ক ও আবগারিতে ২৩টি, কর ক্যাডারে ৬০টি, আনসারে ২৩টি, নিরীক্ষা ও হিসাব ক্যাডারের ২৫টি, সমবায় ক্যাডারের আটটি, পরিসংখ্যান কর্মকর্তা পদে ১২টি, তথ্য ক্যাডারে ৪৭টি, বিসিএস কৃষি ক্যাডারের ১৮৯টি, বাণিজ্য ক্যাডারের সহকারী নিয়ন্ত্রকের চারটি, স্বাস্থ্য ক্যাডারের সহকারী সার্জন, ডেন্টাল সার্জনের ১৪০টি এবং সাধারণ শিক্ষায় ৮৯২টি।

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা সম্পন্নের জন্য সব প্রস্তুতি নিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় পরীক্ষার সময় স্বাস্থ্যবিধি নিশ্চিত করার ওপর জোর দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পরীক্ষা হলের বাইরে পরীক্ষার্থীদের হাত ধোয়া বা স্যানিটাইজ করার ব্যবস্থা, পরীক্ষার্থীদের হলে প্রবেশের সময় শরীরের তাপমাত্রা পরিমাপের জন্য নন-কন্ট্যাক্ট ইনফ্রারেড থার্মোমিটারের সুবিধা রাখা, প্রতিটি পরীক্ষার হলের কন্ট্রোল রুমে মাস্ক এবং জীবাণুনাশকের ব্যবস্থা করার নির্দেশনা দেওয়া হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ