24 C
আবহাওয়া
১২:১৭ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » গুলশানে ১২ তলা আবাসিক ভবনে আগুন, নিহত ১(আপডেট)

গুলশানে ১২ তলা আবাসিক ভবনে আগুন, নিহত ১(আপডেট)

গুলশানে ১২ তলা ভবনে আগুন,নিহত ১(আপডেট)

রাজধানীর গুলশান-২ নম্বরের  একটি ১২ তলা আবাসিক ভবনের ভয়াবহ আগুন লেগেছে। এতে প্রাথমিকভাবে একজন পুলিশ সদস্য নিহত ও ৭/৮জন আহত হয়েছে। ছাদে ও ভবনে আটকা পড়াদের ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার করেছে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৯ টি ইউনিট কাজ করেছে। রোববার(১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে সূত্রপাত হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ। বিমান বাহিনীর একটি টিম এবং ঢাকা সিটি করপোরেশনের একটি টিম আগুন নিয়ন্ত্রণে ও উদ্ধার কাজে সহায়তা দেয়।

প্রায় সাড়ে তিন ঘণ্টা পর রাত সাড়ে ১০টার দিকে আগুন প্রায় নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থল থেকে একজন পুরুষের মরদেহ ঢাকা মেডিকেলে নেয়া হয়েছে।  আহতদের মধ্যে ৩জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। তারা সকলেই ভবন থেকে লাফিয়ে পড়েন।

No description available.

মেয়র আতিক

রাত পৌনে ১১টা থেকে আগুন নিয়ন্ত্রণে এলে ফায়ার সার্ভিস কর্মীরা ৭-১১তলা পর্যন্ত ভবনে তল্লাশী চালিয়েছে। ঘটনাস্থল থেকে রাত ১১.০৫মিনিটে এ তথ্য জানান ঢাকা নর্থ সিটির মেয়র আতিকুল ইসলাম। মোট ১১জন ভবনে আটকে ছিল,তাদের সকলকে সফলভাবে উদ্ধার করা হয়। যাদের মধ্যে ছোট শিশু ও বৃ্দ্ধ রয়েছেন। উদ্ধার কাজে ৪০জন ফায়ার সার্ভিস কর্মী অংশ নেন।

অন্যদিকে ফায়ার সার্ভিসের কর্মীরা মোট জীবিত উদ্ধার করেছেন ২২ জন ।এদের মধ্যে পুরুষ ৯ জন, মহিলা ১২ জন, শিশু ১ জন, এমন তথ্য দিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ ।

উৎসুক জনতার ভিড়ে আগুন নির্বাপনে এবং আহতদের উদ্ধার করে নিরাপদ স্থানে রাখতে এবং অ্যাম্বুলেন্স চলাচলে খুব বিঘ্ন ঘটে।

ফায়ার সার্ভিস সদরদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন দোলন জানান, আজ সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ১২ তলা ভবনের ৭ম তলায় আগুন লাগে । খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আমাদের ৬টি ইউনিট কাজ করছে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এছাড়া শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো হতাহতের ঘটনাও ঘটেনি।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বলেন, ভবনটি আবাসিক। ভেতরে প্রচুর ধোঁয়া। আমাদের জানামতে ভবনটিতে ৫ থেকে ৬ জন আটকা পড়েছেন।

 

আগুন নিয়ন্ত্রণের বিষয়ে ফায়ার সার্ভিসের সংবাদ সম্মেলন

রাজধানীর গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডে একটি ১২ তলা আবাসিক ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের মোট ১৯টি ইউনিটের চেষ্টায় দীর্ঘ ৩ ঘণ্টারও বেশি সময় পর এই আগুন নিয়ন্ত্রণে আসে।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসার বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

তিনি বলেন, আমাদের ফায়ার ফাইটাররা ভবনের ভেতরে প্রবেশ করেছেন। তারা এখন উদ্ধারকাজ করছেন। তারা ভবনের প্রতিটি তলায় পরীক্ষা করছেন। কেউ আটকে আছে কি না সেগুলো দেখা হচ্ছে। আটকে থাকলে তাদের উদ্ধার করা হবে।আগুন নিয়ন্ত্রণে দীর্ঘ সময় লাগার বিষয়ে তিনি বলেন, এখানে পানির ব্যবস্থা ছিল না। ফলে আমাদের নিয়ন্ত্রণ করতে কিছুটা সময় লেগেছে।

তিনি আরও বলেন, আমরা ২২ জনকে জীবিত উদ্ধার করেছি। এর মধ্যে একজন নবজাতক রয়েছে।এ ঘটনায় এখন পর্যন্ত ১ জনের নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। এর আগে সন্ধ্যা ৬টা ৫৯ মিনিটের দিকে আগুন লাগে। সর্বশেষ খবর পর্যন্ত ফায়ার সার্ভিসের মোট ১৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়।

বিএনএনিউজ২৪, আহা, জিএন

Loading


শিরোনাম বিএনএ