30 C
আবহাওয়া
৪:১৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » উজানেও নৌকা এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী

উজানেও নৌকা এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী


বিএনএ, ঢাকা: আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা জনগণের ক্ষমতায়নে বিশ্বাস করি। আর সেটা করতে পেরেছি বলেই আজকে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে। আজকে বিশ্বে বাংলাদেশের মর্যাদা আছে। নৌকা মার্কা স্বাধীনতা এনেছে, নৌকা মার্কা যত উন্নয়ন দিয়েছে, সামনেও যত উজান ঠেলে হোক, নৌকা মার্কা এগিয়ে যাবে।

রোববার(১৯ ফেব্রুয়ারি) কালশী মোড় বালুর মাঠে আয়োজিত কালশী ফ্লাইওভার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, কেউ আর বাংলাদেশকে হেয় করতে পারবে না, নিচু চোখে দেখতে পারবে না। বরং এখন যারা বিদেশে যান, তারা দেখতে পান, বাংলাদেশের মানুষকে সবাই সমীহ করে। কারণ আওয়ামী লীগ ক্ষমতায় থেকে বাংলাদেশের ভাবমূর্তি বিশ্বে উজ্জ্বল করেছে, এ ধারা অব্যাহত রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, আমরা দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই আজকে বাংলাদেশকে আমরা উন্নত করতে পেরেছি। জাতির পিতা যেখানে স্বল্পোন্নত দেশ রেখে গিয়েছিলেন, আজকের বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। এই মর্যাদা বাস্তবায়ন করে আমাদের সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। ২০৪১ সালে, আগামীর বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ।

তিনি বলেন, দেশের মানুষ কিন্তু ভোট সম্পর্কে সচেতন। কেউ যদি ভোট চুরি করে, এদেশের মানুষ কিন্তু মেনে নেয় না। আপনাদের মনে আছে, ৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি বিএনপি ক্ষমতায় থেকে একটা নির্বাচন করেছিল, জনগণের ভোট চুরি করে খালেদা জিয়া নিজেকে প্রধানমন্ত্রী ঘোষণা করেছিল। জনগণ কিন্তু মেনে নেয়নি। মাত্র দেড় মাসের মাথায় খালেদা জিয়া পদত্যাগে বাধ্য হয়েছিল জনগণের আন্দোলনের ফলে।

সরকার প্রধান বলেন, বাংলাদেশ আর পেছনে ফিরে তাকাবে না, কারো মুখাপেক্ষী হবে না। আমরা নিজের ক্ষেতে ফসল ফলাব, নিজের দেশকে উন্নত করব। কারো কাছে হাত পেতে চলব না।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ