24 C
আবহাওয়া
৫:১৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে যুদ্ধজাহাজে বিস্ফোরণ, নিহত ৩

ভারতে যুদ্ধজাহাজে বিস্ফোরণ, নিহত ৩

জাহাজ

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: ভারতের নৌবাহিনীর আইএনএস রানভীর যুদ্ধজাহাজে বিস্ফোরণের ঘটনায় তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১১ জন। মুম্বাইয়ের অদূরে নৌসেনার ডকইয়ার্ডে এই বিস্ফোরণ ঘটে। দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, ওই যুদ্ধজাহাজের ভেতরে বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই জাহাজের অন্য সেনারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তবে জাহাজের খুব একটা ক্ষয়ক্ষতি হয়নি। এ ঘটনা তদন্তে নির্দেশ দেওয়া হয়েছে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, মুম্বাইয়ের নেভাল ডকইয়ার্ডে একটি অপ্রত্যাশিত দুর্ঘটনা ঘটেছে। আইএনএস রানভীরে বিস্ফোরণের ঘটনায় নিহত হয়েছেন তিন নৌসেনা।

‘জাহাজে থাকা অন্য সেনারা দ্রুত সাড়া দেন এবং দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন’, বলা হয় বিবৃতিতে। এ যুদ্ধজাহাজ ২০২১ সালের নভেম্বর থেকে ইস্টার্ন নেভাল কমান্ডের অধীনে ক্রস-কোস্ট অপারেশনে মোতায়েন ছিল।

এ যুদ্ধজাহাজ ভারতের নৌবাহিনীতে কমিশন লাভ করে ১৯৮৬ সালের ২১ এপ্রিল। এটি সাবেক সোভিয়েত ইউনিয়নে নির্মিত। নৌবাহিনীর বর্তমান প্রধান অ্যাডমিরাল আর হরিকুমার তার ক্যারিয়ারের শুরুতে এ যুদ্ধজাহাজের নেতৃত্ব দিয়েছেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ