29 C
আবহাওয়া
৮:০৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » স্কুলে গিয়ে শিক্ষার্থীদের টিকা দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্কুলে গিয়ে শিক্ষার্থীদের টিকা দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্কুলে গিয়ে শিক্ষার্থীদের টিকা দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

বিএনএ ঢাকা: করোনারোধে সারাদেশের স্কুলে গিয়েই শিক্ষার্থীদের টিকা দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শিগগিরই এই কার্যক্রম বাস্তবায়ন শুরু হবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) রাজধানীর মহাখালীতে ‘বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ ২০২১’ দিবস উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। অনুষ্ঠানটির  আয়োজন করে ঔষধ প্রশাসন অধিদফতর।

সে সময় জাহিদ মালেক আরও বলেন, এতোদিন চার-পাঁচটি স্কুলের শিক্ষার্থীদের একটি স্কুলের মাধ্যমে টিকা দেয়া হয়েছিল। এক্ষেত্রে  নিবন্ধনসহ নানা বিষয়ে জটিলতা তৈরি হয়। তাই সারাদেশের প্রতিটি স্কুলে গিয়ে শিক্ষার্থীদের টিকা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। স্কুলের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেয়া হবে বলে জানান তিনি।

এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ সিনোভ্যাকের ৭ কোটি ডোজের বেশি টিকা কিনছে। চীনের এই টিকা চলতি মাসেই আসা শুরু হতে পারে। তবে, এখনও শিডিউল পাওয়া যায়নি। করোনার সংক্রমণ প্রতিরোধে ইতোমধ্যে নয় কোটি ডোজ টিকা দেয়া হয়েছে বলে জানান তিনি।

পরে অটোমোটেড ড্রাগ লাইসেন্সিং ও রিনিউয়াল সিস্টেমের উদ্বোধন করেন মন্ত্রী।অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্য সেবা বিভাগের জ্যেষ্ঠ সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য শিক্ষা ও সেবা বিভাগের সচিব আলি নুর, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশিদ আলম, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি বারডান জাং রানা, বিশ্ব খাদ্য সংস্থার প্রতিনিধি রবার্ট ডি সিম্পসন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ