30 C
আবহাওয়া
১০:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ইংল্যান্ড ক্রিকেট দলের পাকিস্তান সফর নিয়ে অনিশ্চয়তা

ইংল্যান্ড ক্রিকেট দলের পাকিস্তান সফর নিয়ে অনিশ্চয়তা

এবার ইংল্যান্ডও পাকিস্তান সফর বাতিল করলো

বিএনএ ক্রীড়া ডেস্ক: নিরাপত্তাজনিত কারণে পাকিস্তানের বিপক্ষে  দ্বিপাক্ষিক সিরিজটি বাতিল করে দিয়েছে নিউজিল্যান্ড। ১৮ বছর পর পাকিস্তানে পা রেখেছিল ব্ল্যাকক্যাপসরা। সবই ঠিকঠাক চলছিল। রাওয়ালপিণ্ডিতে প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে নামার অপেক্ষায় বাবর আজমরা। কিন্তু খবর আসে, ক্রিকেটারদের টিম হোটেল থেকে বের না হতে নির্দেশনা দেয়া হয়েছে। শুরুতে একাধিক খেলোয়াড়ের করোনা আক্রান্তের গুঞ্জন উঠেছিল। পরে জানা যায়, বোর্ডের নিরাপত্তা পর্যবেক্ষক দলের পরামর্শে মাঠে যেতে অস্বীকৃতি জানিয়েছে কিউইরা। সেইসঙ্গে নিরাপত্তাজনিত কারণে নিজেদেরকে সিরিজটি থেকে সরিয়ে নেয়ার ঘোষণা দেয় তারা। আর তাতেই পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর প্রক্রিয়া আবারও ধাক্কা খেল।

সিরিজটি বাতিল হওয়ার পরপরই ইংল্যান্ডের পাকিস্তান সফর নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। নিরাপত্তা ইস্যু নিয়ে ভাবতে শুরু করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, নিউজিল্যান্ডের সিদ্ধান্তের ব্যাপারে অবগত আছে তারা। নিরাপত্তা উপদেষ্টাদের সঙ্গে আলোচনা করে বিষয়টি নিয়ে পর্যালোচনা করা হচ্ছে। নিরাপত্তার দায়িত্বে থাকা টিম গোটা পরিস্থিতি বুঝতে পাকিস্তানে রয়েছে। বোর্ড তাদের সঙ্গে সবসময় যোগাযোগ রাখছে। ৪৮ ঘণ্টার মধ্যে পাকিস্তান সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। আগামি মাসে ইংল্যান্ডের ছেলেদের দলের পাশাপাশি নারী ক্রিকেটারদেরও পাকিস্তান সফরের কথা ছিল বলে জানায় ইসিবি।

এদিকে, সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, নিরাপত্তা ইস্যুতে দীর্ঘ সময় পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল। ২০০৯ সালে লাহোর কেলেঙ্কারির পর সাম্প্রতিক সময়ে বেশকিছু ক্রিকেট পরাশক্তি দেশটিতে সফরের আগ্রহ দেখিয়েছিল। যার ধারাবাহিকতায় গত বছর ২ দফায় দেশটিতে সফর করে এসেছে বাংলাদেশ দল। আগামি মাসে ইংল্যান্ড,  ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ এবং ২০২২ সালের ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে। এখন এই সিরিজগুলো নিয়েও এখন অনিশ্চয়তা দেখা দিয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

 

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ