29 C
আবহাওয়া
৬:০৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » দুই সাংবাদিকের ওপর হামলা: দোষীদের শাস্তি দাবি সিইউজের

দুই সাংবাদিকের ওপর হামলা: দোষীদের শাস্তি দাবি সিইউজের

চট্টগ্রাম আদালত এলাকায় সাংবাদিকের ওপর হামলা

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য, যমুনা টেলিভিশনের প্রতিবেদক আল আমিন শিকদার ও ভিডিওগ্রাফার আসাদুজ্জামান লিমনের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। এ ঘটনায় দোষীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন সংগঠনের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম।

সিইউজের প্রতিবাদ সভা
সিইউজের প্রতিবাদ সভা

বুধবার(১৭ আগস্ট) এক বিবৃতিতে সিইউজে নেতৃবৃন্দ এ দাবি জানান। বিবৃতিতে বলা হয়, সাংবাদিকদের ওপর বারবার হামলার ঘটনা ঘটলেও দোষীরা পার পেয়ে যাওয়ায় এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। অবিলম্বে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে সারাদেশের সাংবাদিকদের নিয়ে আন্দোলনের ডাক দেয়া হবে।

সিইউজে নেতৃবৃন্দ বলেন, চট্টগ্রাম আদালতে পেশাগত দায়িত্ব পালনকালে সবসময় বিজ্ঞ আইনজীবীদের সহযোগিতা পেয়েছে সংবাদকর্মীরা। কিন্তু আইনজীবী পরিচয়ে আদালত প্রাঙ্গনে সাংবাদিকদের ওপর ন্যাক্কারজনক হামলা নিন্দনীয়। এ ঘটনায় দোষীরা পার পেলে আইনের শাসন প্রতিষ্ঠায় নিয়োজিত আইনজীবীদের নিয়ে সাধারণের জনমনে নেতিবাচক ধারণার সৃষ্টি হবে। চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দের উচিত শিগগিরই জ্যেষ্ঠ আইনজীবীদের নিয়ে এ ঘটনায় দোষীদের চিহ্নিত করে সাংগঠনিক ও আইনী ব্যবস্থা নেয়া।

বুধবার বিকালে চট্টগ্রাম আদালত এলাকায় পেশাগত দায়িত্ব পালনকালে কতিপয় উচ্ছৃঙ্খল ব্যক্তির হামলার শিকার হন সাংবাদিক আল আমিন শিকদার ও আসাদুজ্জামান লিমন। আইনজীবী পরিচয়ে তাদের ওপর হামলা করা হয়। এ ঘটনায় আহত দুই সাংবাদিককে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

Loading


শিরোনাম বিএনএ