29 C
আবহাওয়া
৬:১১ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » ঝিনাইদহে এমপির গাড়ি ভাংচুর 

ঝিনাইদহে এমপির গাড়ি ভাংচুর 


বিএনএ ঝিনাইদহঃ ঝিনাইদহে কোটা সংস্কার আন্দোলনকারীদের পূর্বঘোষিত ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি পালনের সময় আওয়ামী লীগ নেতা ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য নায়েব আলী জোয়ারদারের গাড়ি ভাংচুর করা হয়েছে। এ সময় শৈলকুপার গাড়াগঞ্জ বাসষ্ট্যান্ডে সংঘর্ষে হাবিবুর রহমান হাবিবসহ বেশ কিছু নেতাকর্মী আহত হন বলে এমপির ঘনিষ্ট সুত্রগুলো দাবী করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে কোটা সংস্কার আন্দোলনকারীরা ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি সফল করতে ঝিনাইদহ-কৃষ্টিয়া সড়কে অবস্থান নেন। এ সময় ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য নায়েব আলী জোয়ারদার ঝিনাইদহ শহর থেকে নির্বাচনী এলাকা শৈলকুপায় যাওয়ার সময় গাড়াগঞ্জ বাজারে পৌছালে কোটা বিরোধী শিক্ষার্থদের সামনে পড়েন।

এ সময় এমপির গাড়ি আটকে দিয়ে ব্যাপক ভাংচুর করা হয়। এমপি নায়েব আলী জোয়ারদার এ সময় অক্ষত অবস্থায় নিরাপদ স্থানে চলে যান। আন্দোলনকারীরা গাড়াগঞ্জ বাজারের পাশে যুবলীগ নেতা শামিম হোসেন মোল্লার আলিশান বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে। এমপি নায়েব আলী জোয়ারদারের সফর সঙ্গী তুষার হোসেন এ খবর নিশ্চিত করেন।

বৃহস্পতিবার সকাল থেকে বিভিন্ন উপজেলায় সাধারণ শিক্ষার্থীরা ব্যানার নিয়ে বিক্ষোভ করতে থাকেন। কালীগঞ্জ শহরে সাধারণ শিক্ষার্থীরা বিশেষ করে স্কুলের শিশু শিক্ষার্থীরাও কোটা সংস্কার আন্দোলনকারীদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে অংশ নেন। বিক্ষোভের সময় পুলিশ নিরাপত্তা প্রদান করতে দেখা গেছে।

এ দিকে বৃহস্পতিবার বিকালে হাজার হাজার কোটা সংস্কার আন্দোলনকারীরা ঝিনাইদহ শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালে জড়ো হয় এবং মিছিল নিয়ে ঝিনাইদহ শহরে প্রবেশ করতে চাইলে পুলিশ বাধা দেয়। পুলিশের একাধিক ব্যারিকেড ভেঙ্গে তারা ঝিনাইদহ শহরের মডার্ন মোড় এলাকায় পৌছে যায়। এ রিপোর্ট পাঠানো পর্যন্ত শহরের বাইপাস সড়কে বিক্ষোভ সমাবেশে উত্তাল ছিল।

কোটা সংস্কার আন্দোলনকারীরা ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে সংহিত জানিয়ে বৃহস্পতিবার বিকালে উপস্থিত হন ঝিনাইদহ জেলা বিএনপির নেতৃত্বাধীন ১২ দলীয় জোটের নেতৃবৃন্দ।

বিএনপি সভাপতি এ্যাডভোকেট এম এ মজিদ জানান, বৃহস্পতিবার সকাল থেকেই দুরপাল্লার কোন যানবাহন চলেনি। কোন কোন আভ্যন্তরীন রুটে বাস চলাচল না করলেও ইজিবাইক, থ্রিহুইলার ও নছিমন গাড়ি চলতে দেখা গেছে। এ রিপোর্ট পাঠানো পর্যন্ত জেলার কোথাও সহিংসতার খবর পাওয়া যায়নি।

বিএনএ/ আতিকুর রহমান , ওজি

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার