29 C
আবহাওয়া
৫:২৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে গণপরিবহন সংকট, ভোগান্তিতে অফিসগামীরা

রাজধানীতে গণপরিবহন সংকট, ভোগান্তিতে অফিসগামীরা

road shutdown

বিএনএ ডেস্ক: কোটা সংস্কার আন্দোলনকারীদের ডাকা সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে, রাজধানীর প্রধান সড়কগুলোতে বৃহস্পতিবার সকাল থেকেই যানবাহন কম। অধিকাংশ সড়কেই একই চিত্র। এতে যানবাহন সংকটে বিপাকে পড়েছেন অফিসগামী মানুষ। কিছু কিছু রাস্তায় দেখা মিলছে দুয়েকটি যানবাহনের। তবে, সেক্ষেত্রে গুণতে হচ্ছে বেশি ভাড়া। আর এতে করে ভোগান্তিতে পড়েছেন বেশিরভাগ অফিসগামী মানুষ।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর উত্তরা, বনানী, বাড্ডা, রামপুরা এলাকায় দীর্ঘ সময় কাঙ্ক্ষিত বাসের জন্য অপেক্ষায় যাত্রীরা। এসময় দু-একটি বাস এলেও সেগুলো যাত্রীতে পরিপূর্ণ। এছাড়া রিকশা কিংবা সিএনজিতে যেতে চাইলেও অতিরিক্ত ভাড়া চাওয়ায় বিরক্ত যাত্রীরা। আবার অনেকে বাসে উঠতে পারবে না এমন আশঙ্কা থেকে হেঁটেই গন্তব্যে রওনা হন।

এমনই ভোগান্তিতে পড়া এক কর্মজীবী নারী নাসিমা আক্তার জানান, তিনি এয়ারপোর্ট এলাকায় যাবেন। কিন্তু যানবাহন কম থাকায় দাঁড়িয়ে আছেন। আর সিএনজিতে দ্বিগুণ ভাড়া চাওয়া হচ্ছে। তাই কি করবেন সেটা নিয়ে চিন্তিত তিনি।

এছাড়া জরুরি প্রয়োজনে ঘর থেকে বেরিয়ে ভোগান্তিতে পড়েছেন অনেকেই। মোড়ে মোড়ে আন্দোলনরত শিক্ষার্থীদের অবস্থান করতে দেখা যাচ্ছে।

এর আগে গতকাল বুধবার রাতে কোটা সংস্কার আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনীর হামলার প্রতিবাদে আজে সারা দেশে কমপ্লিট শাটডাউন কর্মসূচি ঘোষণা করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ।

জরুরি সেবা, অ্যাম্বুলেন্স, ওষুধ ও খাদ্য পণ্য বহনকারী যানবাহন এই শাট ডাউনের আওতার বাইরে থাকার ঘোষণা দেয় আন্দোলনকারীরা।

এদিকে কোটা সংস্কার আন্দোলনকারীদের ঘোষিত দেশব্যাপী ‘কমপ্লিট শাট ডাউনকে’ কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকাসহ সারা দেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে মঙ্গলবার পুলিশ ও ছাত্রলীগের মধ্যে দফায় দফায় সংঘর্ষে তিন জেলায় ৬ জনের মৃত্যু হয়। এরপরই বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) সব পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। বন্ধ করে দেওয়া হয়েছে সিটি এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলোও।

বিএনএনিউজ২৪/ এমএইচ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার