29 C
আবহাওয়া
৭:০১ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » গতবছর যাতায়াতে উবার ব্যবহার করেন ৬০ লাখ মানুষ

গতবছর যাতায়াতে উবার ব্যবহার করেন ৬০ লাখ মানুষ

উবারে যাতায়াত

বিএনএ,ঢাকা: রাইডশেয়ারিং প্রতিষ্ঠান উবারের জনপ্রিয়তা ও ব্যবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গতবছর(২০২৩) তিন লাখেরও বেশি চালক অন্তত একবার হলেও উবার অ্যাপের মাধ্যমে আয় করেছেন। এই সময়ে উবারে যাতায়াত করেছেন ৬০ লাখের বেশি মানুষ।

প্রতিষ্ঠানটির বার্ষিক প্রতিবেদনে দেখা যায়, সবচেয়ে বেশি ট্রিপ বুক হয়েছে গগতবছরের ডিসেম্বরের ২১ ও ২৮ তারিখ। অর্থাৎ এই দুই দিন সবচেয়ে বেশি মানুষ উবার ব্যবহার করেছেন।

গত বছর বাংলাদেশে উবারের মাধ্যমে যাত্রীরা মোট সাড়ে ১৭ কোটি কিলোমিটার দেশের ভিতরে ভ্রমণ করেছেন। মে মাস ছিল উবার ট্রিপের জন্য সবচেয়ে জনপ্রিয় মাস, আর শনিবার ও শুক্রবার ছিল সপ্তাহের সবচেয়ে জনপ্রিয় দিন।

এ ছাড়া, অধিকাংশ দিন দুপুর ২টা থেকে বিকেল ৩টার মধ্যে সবচেয়ে বেশি রাইড বুকড করা হয়েছে।

প্রতিবেদনে আরও উল্লেখ হয়েছে, ২০২৪ বাংলাদেশি গ্রাহকদের জন্য অগ্রিম রাইড বুকিং ফিচার চালু করা হয়েছে। এ ফিচারের ফলে গ্রাহকরা চাইলে তাদের ভ্রমণের ৩০ মিনিট থেকে ৩০ দিন আগে পর্যন্ত অগ্রিম রাইড বুক করতে পারবেন।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার