30 C
আবহাওয়া
৫:৪৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ৪৭১ রানের লক্ষ্যে মাঠে টাইগাররা

৪৭১ রানের লক্ষ্যে মাঠে টাইগাররা

স্বস্তির ব্যাটিং বাংলাদেশের

বিএনএ, স্পোর্টস ডেস্ক: দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি অর্থাৎ চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের খেলা চলছে।  ভারতের দেওয়া ৫১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এখন পর্যন্ত ভাল জবাব দিচ্ছে বাংলাদেশ দল। আগের দিন দলীয় ৪২ রান নিয়ে দিন শেষ করেছিলেন টাইগার দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত এবং জাকির হাসান। চতুর্থ দিন ব্যাট করতে নেমে এই জুটি ভারতের বিপক্ষে একটা রেকর্ডই গড়েছে। এরপর দুজনেই তুলে নেন অর্ধশতক। যেটি শান্তর ক্যারিয়ারের তৃতীয় এবং জাকিরের প্রথম অর্ধশতক।

সবশেষ বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ১১৩ রান।  জয়ের জন্য প্রয়োজন এখনো ৪০০ রান, হাতে আছে সব উইকেট। জাকির ৫০ আর শান্ত ৬৩ রানে ব্যাট চালিয়ে যাচ্ছে।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগের দিনই ফলোঅন শঙ্কায় পড়েছিলো বাংলাদেশ। ৮ উইকেটে ১৩৩ রান নিয়ে দিন শেষ করেছিলো স্বাগতিকরা। শুক্রবার সকালে ৫০ মিনিটের মতো প্রতিরোধ গড়তে পারে মিরাজ-এবাদত-খালেদরা। মিরাজের বিদায়ের পরই বাংলাদেশের ইনিংসের সমাপ্তি ঘটে। ভারতের ৪০৪ রানের জবাবে স্বাগতিক দল অলআউট হয়েছে মাত্র ১৫০ রানে। তাতে সফরকারী দল ২৫৪ রানে এগিয়ে থেকে পুনরায় ব্যাট করতে নামে।

এদিন পিঠের সমস্যায় মাঠে ছিলো না এবাদত হোসেন। সাকিব প্রথম ইনিংসে করতে পেরেছেন মাত্র ১২ ওভার। দ্বিতীয় ইনিংসেও বোলিং করতে পারেননি তিনি। কার্যত তিন বোলারকে দিয়েই আক্রমণ পরিচালনা করতে হয়েছে। চতুর্থ বোলার হিসেবে ইয়াসির আলীকে ব্যবহার করেছেন। বাদ যাননি উইকেট কিপার ব্যাটার লিটন দাসও।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ