35 C
আবহাওয়া
৮:০৬ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » আর্জেন্টিনার জার্সি গায়ে কৃষি শ্রমিকের দল!

আর্জেন্টিনার জার্সি গায়ে কৃষি শ্রমিকের দল!


বিএনএ, ময়মনসিং : বিশ্বকাপ ফুটবলের উন্মাদনায় পছন্দের দেশের পতাকার রঙে বাড়ি রঙ করা, শত-ফুট পতাকা টাঙানো, বাড়ির দেয়ালে নানা স্লোগান লেখার দৃশ্য চোখে পড়ে হরহামেশাই। কিন্তু এবার বিশ্বকাপ ফুটবলের উন্মাদনার ব্যতিক্রমী দৃশ্য ছড়িয়ে পড়েছে ফসলের মাঠে। আর্জেন্টিনার জার্সি পড়ে সারিবদ্ধভাবে ধান কাটায় মেতে উঠেছেন মৌসুমী কৃষি শ্রমিকরা।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পার্শবর্তী এলাকার একটি ধান ক্ষেতে ২২ জন কৃষি শ্রমিক আর্জেন্টিনার জার্সি পড়ে ধান কাটছেন। এই দৃশ্য নজর কেড়েছে পথচারী ও এলাকাবাসীর।

ফুটবল প্রেমী এই কৃষি শ্রমিকদের গ্রামের বাড়ি নেত্রকোনা জেলার মোহনগঞ্জ ও সুনামগঞ্জের ধরমপাশা উপজেলায়। এক সাথে ময়মনসিংহে এসেছেন ধান কাটতে। ফুটবল বিশ্বকাপকে কেন্দ্র করে মজুরির টাকায় অর্ডার দিয়ে কিনেছেন আর্জেন্টিনা দলের জার্সি। গায়ে পড়ে মাঠে নেমে কাটছেন সোনালী ধান।

সুনামগঞ্জের ধরমপাশা উপজেলার মাহফুজ মিয়া। ম্যারাডোনার খেলা দেখে আর্জেন্টিনার প্রেমে পড়েন এই যুবক। তিনি বলেন, আর্জেন্টিনা দলের মেসি খুব ভালো মানুষ। আমরা সবাই তাঁকে পছন্দ করি। ভালোবাসি বলেই তার দলের জার্সি কিনে গায়ে দিয়ে ধান কাটছি। বর্তমানে মেসির খেলা দেখে মুগ্ধ সবাই। এবার আর্জেন্টিনাই বিশ্বকাপ জিতবে এমন প্রত্যাশা তাঁদের সবারই।

নেত্রকোনার মোহনগঞ্জের কৃষি শ্রমিক আনোয়ার হোসেন বলেন, আমরা ২২ জন ময়মনসিংহে ধান কাটার কাজ করতে এসেছি। আমরা সবাই আর্জেন্টিনাকে সমর্থন করি। এবারের বিশ্বকাপ আমরা মেসির হাতে দেখতে চাই। আর্জেন্টিনা দলকে শুধু ভালোবেসে জার্সি পড়ে ধান কাটছেন এমন নয়, আর্জেন্টিনার খেলার দিন সর্মথকদের নিয়ে বড় পর্দায় খেলা দেখার আয়োজনের পরিকল্পনাও রয়েছে তাদের।

বিএনএনিউজ/হামিমুর রহমান/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ