27 C
আবহাওয়া
১০:১৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিএসএফ ধরে নেওয়ার তিনদিন পর কৃষকের মরদেহ উদ্ধার

বিএসএফ ধরে নেওয়ার তিনদিন পর কৃষকের মরদেহ উদ্ধার


বিএনএ, ফেনী : ফেনীর পরশুরামে ভারতীয় বিএসএফ সদস্যরা মেজবাহ উদ্দিন (৪৭) নামের এক কৃষককে ধরে নেওয়ার তিনদিন মরদেহ পাওয়া গেছে।

বুধবার ( ১৬ নভেম্বর) সকাল ১১ টার দিকে গ্রামবাসী উপজেলার বাঁশপদুয়া সীমান্ত এলাকায় ভারতের কাঁটা তারের ৬৪ নং পিলারের ৯-১০ নং পিলারের একশ গজ ভিতরে স্থানীয়রা মেজবাহ উদ্দিনের মরদের জঙ্গলে পরে থাকতে দেখে বিজিবিকে খবর দেয়।

নিহত মেজবাহ উদ্দিন পৌর এলাকার উত্তর গুথুমা গ্রামের মফিজুল ইসলামের ছেলে। সে পেশায় একজন কৃষক।

স্থানীয় কাউন্সিলর, গ্রামবাসী ও পুলিশ প্রশাসন সুত্রে জানা গেছে গত রবিবার বিকেলে উপজেলার বাঁশপদুয়া গ্রামের সীমান্তবর্তী এলাকায় বাংলাদেশের অংশে ধান কাটছিলেন মেজবাহ উদ্দিন। এসময় ভারতীয় বিএসএফ ওই সীমান্ত এলাকায় চোরাকারবারিদের ধাওয়া করতে গিয়ে বাংলাদেশ অংশে প্রবেশ করে এবং মেজবাহ উদ্দিনকে পেয়ে আটক করে নিয়ে যায়।

মেজবাহ উদ্দিনের স্ত্রী মরিয়ম ও তার পরিবার বিষয়টি ওই দিন স্থানীয় বিজিবি ও পুলিশ প্রশাসনকে অবহিত করে।

স্থানীয় কাউন্সিলর ও গ্রামবাসী জানান পরদিন সোমবার সকাল ১১ টা, দুপুর ২ টা এবং বিকেল সাড়ে ৫টায় পর পর তিনবার বিজিবি ও ভারতীয় বিএসএফের সাথে দ্বিপাক্ষিক পতাকা বৈঠক করেন। কিন্তু মেজবাহ উদ্দিনকে ধরে নেওয়ার বিষয়টি ভারতীয় বিএসএফ অস্বীকার করেন।

পৌর এলাকার স্থানীয় কাউন্সিলর ও পৌর আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সুমন জানান, রোববার বিকেলে মেজবাহকে ভারতীয় বিএসএফ ধরে নিয়ে যায়। কিন্তু সীমান্ত এলাকায় দ্বিপাক্ষিক বৈঠকে ভারতীয় বিএসএফ তাকে ফেরত না দিয়ে অস্বীকার করেন। কাউন্সিলর সুমন আরো জানান বুধবার সকালে তার লাশ দেখতে পায় স্থানীয় শনাক্ত করে এবং মেজবাহ উদ্দিন বলে নিশ্চিত করেন।

নিহত মেজবাহ উদ্দিনের স্ত্রী মরিয়ম আক্তার ও স্থানীয় গ্রামবাসী জানান, গত রবিবার বিকেলে ভারতীয় বিএসএফ বাংলাদেশে প্রবেশ করে মেজবার উ্দ্দিনকে ধরে নিয়ে গুলি করে হত্যা করে তার লাশ কাঁটাতারের একশ গজ ভিতরে জঙ্গলের ভিতরে ফেলে দেয়।

৪ বিজিবি ফেনী ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল আরিফুর রহমান জানান ভারতের কাটাতারের একশ গজের ভিতরে মরদেহ দেখতে পেয়ে স্থানীয় লোকজন বিজিবিকে খবর দেয়। তবে ওই মরদেহের পরিচয় এখনো জানা যায়নি। তিনি আরো জানান স্থানীয়রা দাবি করছেন গত তিনদিন আগে বাংলাদেশী এক যুবককে ভারতীয় বিএসএফ ধরে নিয়ে হত্যা করে ওই জঙ্গলে ফেলে দিয়েছে। তবে ওই ব্যাক্তির পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

পরশুরাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো সাইফুল ইসলাম জানান গত তিন দিন আগে ভারতীয় বিএসএফ একজনকে ধরে নিয়ে গেছে বুধবার সকালে একটি মরদেহ পরে থাকতে দেখে গ্রামবাসী পুলিশকে খবর দেয়। যেহেতু ভারতীয় সীমান্তবর্তী এলাকা তাই বিজিবি আইনি পক্রিয়ার মাধ্যমে লাশ উদ্বার করে।

বিএনএ/এবিএম নিজাম উদ্দিন/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ