31 C
আবহাওয়া
৩:৩০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২০, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলের সামরিক ঘাঁটিতে হিজবুল্লাহর হামলা

ইসরায়েলের সামরিক ঘাঁটিতে হিজবুল্লাহর হামলা

ইসরায়েলের সামরিক ঘাঁটিতে হিজবুল্লাহর হামলা

বিএনএ,ডেস্ক : আবার ইসরায়েলে হামলা চালিয়েছে লেবাননভিত্তিক সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। সশস্ত্র এই গোষ্ঠীটি জানিয়েছে যে, তাদের যোদ্ধারা মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে দুবার আবাদ এলাকায় অবস্থিত ইসরায়েলি সামরিক ঘাঁটি লক্ষ্য করে সরাসরি হামলা চালিয়েছে।

লেবাননের ন্যাশনাল নিউজ এজেন্সি জানিয়েছে যে, ইসরায়েলি বাহিনী আলমা আশ-শাব এবং ইয়ারিন এলাকায় মর্টার শেল দিয়ে হামলা চালিয়েছে।এর আগে দক্ষিণ লেবাননের সীমান্তের কাছে আল-মালিকিয়াহ এলাকায় ইসরায়েলের একটি ‌‌‘টেকনিক্যাল সিস্টেম’ লক্ষ্য করে ড্রোন হামলা চালায় হিজবুল্লাহ। হিজবুল্লাহ এর আগে ইসরায়েলের একটি ব্যারাকেও রকেট হামলা চালিয়েছে। ইসরায়েলি রাওয়িয়া ব্যারাকের সদরদপ্তরে অবস্থিত ১৮৮তম ব্রিগেডে কয়েক দফা কাতিউশা রকেট দিয়ে হামলা চালানো হয়। ইয়েমেন থেকে ইসরায়েলে দূর পাল্লার ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। যেখানে ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে সেখানে আগুন ধরে যায়। ইসরায়েলের সামরিক বাহিনী এ তথ্য নিশ্চিত করেছে।

ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, ইয়েমেন থেকে ক্ষেপণাস্ত্র হামলার পর তেল আবিবসহ মধ্য ইসরায়েলজুড়ে সতর্কতা সংকেত বাজানো হয়। এ সময় বাসিন্দারা ঘরবাড়ি ছেড়ে আশ্রয়কেন্দ্রে চলে যায়। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর জানানো হয়নি।

ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য একটি ক্ষেপণাস্ত্র চিহ্নিত করা হয়েছে। যেটি মধ্য ইসরায়েল অতিক্রম করে খোলা জায়গায় গিয়ে পড়ে।

বিএনএনিউজ/ আরএস/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ