28 C
আবহাওয়া
১:০০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » রাশিয়ায় যুদ্ধ বিমান দেখলেন কিম জং উন

রাশিয়ায় যুদ্ধ বিমান দেখলেন কিম জং উন

রাশিয়া সফরে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন

বিশ্বডেস্ক: রাশিয়া সফরত উত্তর কোরিয়ার নেতা কিম জং উন রাশিয়ার হাইপারসনিক “কিনজাল” ক্ষেপণাস্ত্রের পাশাপাশি কৌশলগত, পারমাণবিক অস্ত্র বহনে সক্ষম বোমারু বিমান, মহাকাশ, সামরিক এবং অন্যান্য প্রযুক্তিগত সুবিধাগুলি পরিদর্শন করেছেন।

রাশিয়ার প্রিমর্স্কি অঞ্চলের গভর্নর ওলেগ কোজেমিয়াকো শনিবার ভ্লাদিভোস্টকের উত্তর-পূর্বে প্রায় ৪০ কিলোমিটার (25 মাইল) আর্টিওম শহরে কিমের ভ্রমণের কথা জানান।

কোজেমিয়াকো একটি ভিডিও প্রকাশ করেছেন,যেখানে দেখা যাচ্ছে  হাস্যোজ্জ্বল কিম তার ব্যক্তিগত, সাঁজোয়া ট্রেনে চড়ে এসেছেন এবং শিশুরা ফুল দিয়ে তাকে অভ্যর্থনা জানাচ্ছে।

 

আর্টিওমে পৌঁছানোর পরে, কিম শহরের ঠিক বাইরে ভ্লাদিভোস্টক বিমানবন্দরে যান যেখানে তাকে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু এবং অন্যান্য সিনিয়র সামরিক কর্মকর্তারা রাশিয়ার পারমাণবিক সক্ষম কৌশলগত বোমারু বিমান এবং অন্যান্য যুদ্ধবিমান দেখান।

কিমকে কৌশলগত বোমারু বিমানের তিনটি মডেলও দেখানো হয়েছিল – Tu-160, Tu-95 এবং Tu-22M3, রাশিয়ার ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সি অনুসারে, ইউক্রেনের চলমান যুদ্ধে রাশিয়া বিমানগুলি নিয়মিত ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করতে ব্যবহার করে। এ সব বিমান মস্কো থেকে জাপানে উড়তে পারে এবং তারপরে আবার ফিরে যেতে পারে,” শোইগু বিমানের একটি সম্পর্কে কিমকে বলেন।

কিভাবে বিমান থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয় তা জিজ্ঞেস করতে দেখা গেছে কিমকে। একজন রাশিয়ান কর্মকর্তা তাকে বলেছিলেন যে কৌশলগত বোমারু বিমানগুলি রাশিয়ার পারমাণবিক বাহিনীর অন্যতম প্রধান অংশ।

 

বুধবার রাশিয়ার প্রধান ভোস্টোচনি সসমোড্রোম মহাকাশ বন্দরে রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সাথে একটি শীর্ষ বৈঠকের মাধ্যমে রাশিয়ায় তার সফর শুরু করে উত্তর কোরিয়ার নেতা।

পিয়ংইয়ংয়ের সরকারী কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি শনিবার বলেছে যে কমসোমলস্ক-অন-আমুরে বিমান কেন্দ্রে তার পরিদর্শনের সময়, কিম রাশিয়ার দ্রুত অগ্রসরমান বিমান প্রযুক্তি হিসাবে বর্ণনা করার জন্য “আন্তরিক শ্রদ্ধা” প্রকাশ করেছেন, তিনি বলেছিলেন যে “বাইরের সম্ভাবনাকে ছাড়িয়ে যাচ্ছে।

শুক্রবার রাশিয়ার মন্ত্রিসভা একটি ভিডিও প্রকাশ করেছে যেখানে কিমকে দেখা যাচ্ছে একটি উঁচু প্ল্যাটফর্মে একটি Su-57 যুদ্ধবিমানের ককপিটের দিকে তাকাচ্ছেন যখন তার পাইলটের কথা শুনছেন। একটি প্রদর্শনী ফ্লাইটের পরে একটি Su-35 ফাইটার জেট অবতরণ করার সময় কিমও হাততালি দেন।

বিশেষজ্ঞরা বলেছেন যে কিমের সফরের পরে রাশিয়া এবং উত্তর কোরিয়ার মধ্যে সম্ভাব্য সামরিক সহযোগিতার মধ্যে উত্তর কোরিয়ার সেকেলে বিমান বাহিনীর আধুনিকীকরণের প্রচেষ্টা অন্তর্ভুক্ত থাকতে পারে।

বিএনএনিউজ২৪,জিএন/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ