35 C
আবহাওয়া
১২:১৬ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » উত্তরা ট্রাজেডি: ক্রেনচালকসহ গ্রেপ্তার ৯

উত্তরা ট্রাজেডি: ক্রেনচালকসহ গ্রেপ্তার ৯

উত্তরা ট্রাজেডি: ক্রেনচালকসহ গ্রেপ্তার ৯

বিএনএ ডেস্ক: রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের কাজের সময় ক্রেন থেকে পড়া গার্ডার চাপায় ৫ জন নিহতের ঘটনায় ৯ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বুধবার (১৭ আগস্ট) রাতে র‍্যাব সদর দপ্তর এ তথ্য নিশ্চিত করে।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃতদের মধ্যে আছেন ক্রেনচালক ও তার সহকারী এবং ঠিকাদারি প্রতিষ্ঠানের কয়েকজন নিরাপত্তাকর্মী। গাজীপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাট থেকে তাদের গ্রেপ্তার করার কথা জানায় র‌্যাব।

র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বলেন, বৃহস্পতিবার (১৮ আগস্ট) এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

এদিকে বুধবার হাইকোর্টের একটি বেঞ্চ গার্ডার দুর্ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন। রুলে দুর্ঘটনারোধে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না তাও জানতে চাওয়া হয়।

একই সঙ্গে গত পাঁচ বছরে ফ্লাইওভারের নির্মাণ কার্যক্রম পরিচালনার সময় বিআরটি জনগণের নিরাপত্তার জন্য কী কী ব্যবস্থা নিয়েছে তার একটি প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন আদালত। দুই মাসের মধ্যে বিবাদীদের এ প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার বিকেল ৪টায় রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা দুই শিশুসহ ৫ জন নিহত হন। আহত হন নবদম্পতি।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ