27 C
আবহাওয়া
৯:৫২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সেপ্টেম্বর থেকে শুরু বশেমুরবিপ্রবির অনলাইন পরীক্ষা

সেপ্টেম্বর থেকে শুরু বশেমুরবিপ্রবির অনলাইন পরীক্ষা

সেপ্টেম্বর থেকে শুরু বশেমুরবিপ্রবির অনলাইন পরীক্ষা

বিএনএ, বশেমুরবিপ্রবি: সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে অনলাইন পরীক্ষা শুরুর নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। মঙ্গলবার (১৭ আগস্ট) একাডেমিক কাউন্সিলের সভা শেষে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আব্দুর রউফ।

একাডেমিক কাউন্সিলের সভায় গৃহীত পরীক্ষাসংক্রান্ত নির্দেশনাসমূহে বলা হয়: সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে পরীক্ষা শুরু হবে।এক্ষেত্রে পরীক্ষার রুটিন তৈরির দায়িত্ব বিভাগগুলোর নিকট প্রদান করা হয়েছে। প্রথমে চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।পরীক্ষার্থীদের জন্য আগামী ২ দিনের মধ্যে ওয়েবসাইটে ভর্তি ও রেজিস্ট্রেশন ফর্ম আপলোড করা হবে। সকল শিক্ষার্থীকে আগস্টের মধ্যেই ফর্ম পূরণ কার্যক্রম শেষ করতে হবে৷ এক্ষেত্রে পরীক্ষার জন্য প্রয়োজনীয় ফি বিশ্ববিদ্যালয় খোলার পরে নেয়া হতে পারে।

পরীক্ষার সময় ক্যামেরা অন রাখতে হবে। নিরবিচ্ছিন্নভাবে ইন্টারনেট সংযোগ নিশ্চিত করতে হবে। কোনো কারণে ইন্টারনেট বিচ্ছিন্ন হলে ৫ মিনিটের মধ্যে নীতিমালা অনুযায়ী দায়িত্বপ্রাপ্ত শিক্ষককে অবগত করতে হবে। ২ ঘন্টায় ৪০ মার্কসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। উত্তরপত্রের ছবি তুলে পিডিএফ ফাইল আকারে ১৫ মিনিটের মধ্যে জমা দিতে হবে। এবং লিখিত পরীক্ষা শেষে ২০ নম্বরের ভাইভা অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/ফাহীসুল হক,মনির

Loading


শিরোনাম বিএনএ