40 C
আবহাওয়া
৩:৪৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামের শ্রেষ্ঠ সহকারী কমিশনার (ভূমি) তানভীর চৌধুরী

চট্টগ্রামের শ্রেষ্ঠ সহকারী কমিশনার (ভূমি) তানভীর চৌধুরী

সহকারী কমিশনার (ভূমি) তানভীর চৌধুরী

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম) : ভূমি সেবায় গুরুত্বপূর্ণ অবদান ও প্রশাসনিক দক্ষতার জন্য চট্টগ্রাম জেলায় শ্রেষ্ঠ সহকারী কমিশনার (ভূমি) হিসেবে নির্বাচিত হয়েছেন আনোয়ারা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী। জেলার চৌকস অফিসার হিসেবে দায়িত্বপালনে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ সোমবার ( ১৭ মে ) দুপুরে এক বার্তায় ভূমি মন্ত্রণালয় এ তথ্য জানায়।

আনোয়ারায় যোগদানের পর থেকে একজন সৎ সরকারি অফিসার, মহামারি করোনাকালে তার মানবিক কার্যক্রম ও প্রশাসনিক দক্ষতার জন্য তিনি আনোয়ারা উপজেলাবাসীর কাছে মানবিক ও চৌকশ অফিসার হিসেবে পরিচিত লাভ করেন তিনি।

তিনি অবৈধ বালু মহল উচ্ছেদ, সরকারি খাসজমি উদ্ধার দুর্নীতিবাজদের বিরুদ্ধে শক্ত অবস্থান নেন। নিয়মিত অভিযান চালিয়ে ইলিশ রক্ষায় বিশেষ অবদান রাখেন। এছাড়া জনগণের ভোগান্তি দুর করতে ভূমি অফিসে স্বল্প সময়ে ভূমি নামজারির ব্যবস্থা করেন। মাদক কারবারি, চোর, অপরাধীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে ভূমিকা রাখেন।

আনোয়ারা উপজেলার সাধারণ জনগণের মতে, তিনি একজন সত্যিকারের জনবান্ধব এসিল্যান্ড। একজন যোগ্য ব্যক্তি, তিনি শ্রেষ্ঠ হওয়ার যোগ্যতা রাখেন। আমরা উপজেলাবাসী তার কর্মকাণ্ডে অনেক খুশি।

তানভীর হাসান চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ শেষ করে ৩৫ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে যোগ দেন এডমিন সার্ভিসে l ২০২০ সালের ফেব্রুয়ারিতে আনোয়ারা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন।

সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী সততা আর নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে সবার সহযোগিতা ও দোয়া কামনা করেন। তিনি বলেন, দায়িত্ব পালনকালে সংশ্লিষ্টদের সহযোগিতার জন্য আজকের এই কৃতিত্ব অর্জন করা সম্ভব হয়েছে। এ জন্য তিনি সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তানভীর হাসান চৌধুরী ( মুরাদ) এর বাড়ি ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার দক্ষিণ মন্দিয়া গ্রামে। তার পিতার নাম আজাহারুল হক চৌধুরী। সে মরহুম খাজা বজলুল করিম চৌধুরী আজমিরি’র দৌহিত্র।

বিএনএনিউজ২৪.কম/এনামুল হক নাবিদ/এনএএম

Loading


শিরোনাম বিএনএ