31 C
আবহাওয়া
১:৫৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজারে এক কোটি ২৬ লাখ টাকার স্বর্ণালংকারসহ পাচারকারী গ্রেপ্তার

কক্সবাজারে এক কোটি ২৬ লাখ টাকার স্বর্ণালংকারসহ পাচারকারী গ্রেপ্তার

কক্সবাজারে এক কোটি ২৬ লাখ টাকার স্বর্ণালংকারসহ পাচারকারী গ্রেপ্তার

বিএনএ,কক্সবাজার : কক্সবাজারে এক কোটি ২৬ লাখ টাকার ১৯১ ভরি ৬ আনা স্বর্ণালংকারসহ করম আলী ওরফে করিম (৩৭) নামে এক পাচারকারীকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে উখিয়া উপজেলার পালংখালী সীমান্ত থেকে ওই পাচারকারীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার করম টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের মনিয়াঘোনা এলাকার ঠান্ডা মিয়ার ছেলে।

তার কাছ থেকে উদ্ধারকৃত স্বর্ণালংকারের মধ্যে রয়েছে ৬টি স্বর্ণের বার, ৪টি নেকলেস, ৩৩টি গলার চেইন, ১৭টি চুড়ি, ৩৫ জোড়া কানের দুল, ১৫টি লকেট, ১২টি নাকফুল ও ১৬টি আংটিসহ ১৯১ ভরি ৬ আনা ওজনের স্বর্ণালংকার। এ ছাড়া তার কাছ থেকে মিয়ানমারের মোবাইল অপারেটর কোম্পানির ২টি এবং বাংলাদেশি ২টি সিম কার্ড জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খাইরুল ইসলাম সরকার বলেন, বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে উখিয়া উপজেলার পালংখালী সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে স্বর্ণের বড় একটি চালান পাচারের খবর পায় র‍্যাব।

তিনি বলেন, এ খবরে পালংখালী এলাকায় বিশেষ কৌশলে অস্থায়ী তল্লাশিচৌকি স্থাপন করে অভিযান শুরু করে। একপর্যায়ে তল্লাশিচৌকির সামনে আসা এক ব্যক্তির গতিবিধি ও আচরণ সন্দেহজনক মনে হলে র‍্যাব সদস্যরা থামতে নির্দেশ দেন। এ সময় লোকটি পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া দিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, এ সময় শরীরে বিশেষ কৌশলে বহন করা অবস্থায় ১৯১ ভরি ৬ আনা ওজনের স্বর্ণালংকার উদ্ধার করা হয়। এসব স্বর্ণের আনুমানিক মূল্য ১ কোটি ২৬ লাখ ৯ হাজার ৪৫৯ টাকা। সীমান্তে সংঘবদ্ধ একটি চক্র দীর্ঘদিন ধরে স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত।
গ্রেপ্তার ব্যক্তি উদ্ধার করা স্বর্ণের চালানটি উখিয়ার পালংখালী ইউনিয়নের রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যাচ্ছিল। স্বর্ণ চোরাচালানের সঙ্গে রোহিঙ্গাদের পাশাপাশি স্থানীয় একটি চক্রও জড়িত। গ্রেপ্তার ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।   
বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ