34 C
আবহাওয়া
১২:৪৪ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » মেলা দেখতে গিয়ে ভারতে আটক ১০ বাংলাদেশি যুবক

মেলা দেখতে গিয়ে ভারতে আটক ১০ বাংলাদেশি যুবক

মেলা দেখতে গিয়ে ভারতে আটক ১০ বাংলাদেশি যুবক

বিএনএ,খাগড়াছড়ি : ভারতের ত্রিপুরায় ডুম্বুর মেলায় বেড়াতে গিয়ে ভারতীয় পুলিশের হাতে আটক হয়েছে ১০ বাংলাদেশি যুবক। তাদের প্রত্যেককে ১৫ দিন করে কারাদণ্ড দিয়েছেন বিশালগড় মহকুমা আদালত। এই খবরে দিশেহারা হয়ে পরেছেন পরিবারের সদস্যরা। সন্তান ফিরিয়ে দেওয়ার দাবিতে কান্না করছেন তারা।

জানা যায় গত ১৩ জানুয়ারি গ্রেফতারের পর পুলিশ তাদের বিশালগড় মহকুমা আদালতে তুললে ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের অপরাধে তাদের প্রত্যেককে ১৫ দিনের কারাদণ্ড ও দেড় হাজার রুপি করে জরিমানা করেন আদালত। অনাদায়ে আরও তিন দিনের কারাদণ্ড দেওয়া হয়।

কারাদণ্ড প্রাপ্তরা হচ্ছে- খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইছড়ি ইউনিয়নের গ্যাস টিলা এলাকার রেজাউল করিমের ছেলে স্থানীয় দোকানদার মো. জাহাঙ্গীর আলম (২৭), মো. কালা মিয়ার ছেলে কৃষক মো. আবদুল কাদের (২৭), মো. শাহ আলমের ছেলে মো. রানা (২৪), আব্দুল কাদেরের ছেলে ব্যবসায়ী মো. মনির হোসেন (২৭), মৃত হরি সাধন দে’র ছেলে ব্যবসায়ী উজ্বল দে (৩২), রাজা মিয়ার ছেলে দিনমজুর মানিক হোসেন (২৪), সিরাজ মুন্সীর ছেলে মাসুদ পারভেজ রুবেল (২৯), মৃত নিদু কর্মকারের ছেলে দিনমজুর রাম প্রসাদ কর্মকার (৩৮), সাধন বড়ুয়ার ছেলে কৃষক শিবু বড়ুয়া(৩০) এবং জেলা সদরের গামারিঢালা এলাকার ইয়াকুব আলী বাহারের ছেলে মো. রুবেল (৩০)।

জানা যায়, প্রতি বছরের মতো এবারও গত ১৩-১৫ জানুয়ারি ভারতের ত্রিপুড়া রাজ্যের গোমতি জেলার নতুন বাজার থানাধীন ডুম্বুর লেকে ডুম্বুর মেলার আয়োজন করা হয়। গোমতী নদীর উৎসমুখে বাঁধ দিয়ে ডুম্বুর লেকে প্রতি বছর দুই দিন ব্যাপী এই তীর্থ মেলা অনুষ্ঠিত হয়। মেলা থেকে একটি গাড়িতে করে তারা রাজধানী আগরতলার দিকে যাওয়ার পথে স্থানীয় গাড়িচালকের সাথে ভাড়া নিয়ে বাকবিতণ্ড হয়। এক পর্যায়ে তারা বাংলাদেশি জেনে স্থানীয় বিশ্রামপুর থানা পুলিশের কাছে তাদের হস্তান্তর করা হয়।

বিএনএ/আনোয়ার, এমএফ

Loading


শিরোনাম বিএনএ