36 C
আবহাওয়া
১২:২৯ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চুয়েট সাংবাদিক সমিতির ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

চুয়েট সাংবাদিক সমিতির ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

চুয়েট সাংবাদিক সমিতির ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

বিএনএ, চুয়েট : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সাংবাদিকদের সংগঠন ‘চুয়েট সাংবাদিক সমিতি’ প্রতিষ্ঠার ১৬তম বছরে পর্দাপণ করেছে আজ। শুক্রবার (১৬ ডিসেম্বর) সাংবাদিক সমিতির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকালে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে চুয়েটের উপাচার্য মোহাম্মদ রফিকুল আলমের নেতৃত্বে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি চুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে যাত্রা শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হয়। এরপর সাংবাদিক সমিতির ১৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটেন বিশ্ববিদ্যালয়র উপাচার্য মহোদয়।

এ সময় চুয়েটের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শুভাকাঙ্ক্ষী শিক্ষক-শিক্ষার্থী এবং সাংবাদিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন ।

অতঃপর সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারিতে আলোচনা সভা আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়েটের উপাচার্য মোহাম্মদ রফিকুল আলম। এছাড়া উপস্থিত ছিলেন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড.রেজাউল করিম, বঙ্গবন্ধু পরিষদ চুয়েটের সভাপতি ও চুয়েটের মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইন্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমেদ, খনিজ ও খনন কৌশল বিভাগের বিভাগীয় প্রধান ও যন্ত্র কৌশল বিভাগের অধ্যাপক ড. মো. সানাউল রাব্বি, চুয়েট স্টাফ এসোসিয়েশনের সভাপতিসহ আরও অনেকে।

আলোচনা সভায় প্রধান অতিথির শুভেচ্ছা বক্তব্যে উপাচার্য বলেন- বিশ্ববিদ্যালয়ের প্রচার-প্রসার এবং দেশের অভ্যন্তরীণসহ বহির্বিশ্বে বিশ্ববিদ্যালয়কে তুলে ধরতে কাজ করে এ সংগঠন। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং প্রযুক্তিগত আলোচনা ও লেখার মাধ্যমে চুয়েটকে এগিয়ে নিতে সাহায্য করবে চুয়েট সাংবাদিক সমিতি। আর চুয়েট গবেষণা ও অর্থনৈতিক সহ বিভিন্নখাতে দেশকে এগিয়ে নিতে সাহায্য করবে।
এদিকে সমাপনী বক্তব্যে চুয়েট সাংবাদিক সমিতির সভাপতি জিওন আহমেদ বলেন, প্রকৌশলবিদ্যার ব্যস্ত সময়সূচির মধ্যেও বস্তুনিষ্ঠ সংবাদচর্চা ধরে রাখতে নিরলস কাজ করে যাচ্ছে চুয়েট সাংবাদিক সমিতি। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইতিবাচক ও নেতিবাচক দিক এবং বিশ্ববিদ্যালয়ের প্রচার-প্রসার এবং দেশের অভ্যন্তরীণসহ বহির্বিশ্বে বিশ্ববিদ্যালয়কে তুলে ধরাই চুয়েট সাংবাদিক সমিতির মূল লক্ষ্য।

উল্লেখ্য,২০০৬ সালের ১৬ ডিসেম্বর চুয়েট সাংবাদিক সমিতি তাদের আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।

বিএনএ/ রব্বানী, ওজি

Loading


শিরোনাম বিএনএ