26 C
আবহাওয়া
৪:৫৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » নানা আয়োজনে ইবিতে মহান বিজয় দিবস উদযাপন

নানা আয়োজনে ইবিতে মহান বিজয় দিবস উদযাপন


বিএনএ, ইবি : নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবনের সামনে পতাকা উত্তোলন, গার্ড অব অনার প্রদানের পর বেলুন উড়িয়ে দিনব্যাপী বিজয় দিবসের কর্মসূচির উদ্বোধন করা হয়।

এসময় জাতীয় পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া এবং সাথে ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান। একই সময়ে হলসমূহে জাতীয় পতাকা ও হল এর পতাকা উত্তোলন করেন স্ব-স্ব হলের প্রভোস্টগণ।

মহান বিজয় দিবস উপলক্ষ্যে আনন্দ শোভাযাত্রা শেষে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ‘মুক্তবাংলা’য় পুস্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তাঁর সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান।

এরপর পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিভিন্ন সমিতি, অনুষদ, হল, বিভাগ, পরিষদ, ফোরাম, ছাত্র সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি ও অনান্য সাংবাদিক সংগঠন। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত করা হয়।

এরপর শারীরিক শিক্ষা বিভাগের তত্ত্বাবধায়নে বিশ্ববিদ্যালয় খেলার মাঠে শিক্ষক বনাম কর্মকর্তা, সহায়ক কর্মচারী বনাম সাধারণ কর্মচারী এবং ছাত্র হলসমুহের মধ্যে প্রীতি ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া নারী শিক্ষক, কর্মকর্তা, সহায়ক কর্মচারী ও সাধারণ কর্মচারীদের মধ্যে পিলো পাসিং ও ছাত্রী হল সমূহের মধ্যে জিমনেসিয়ামে প্রীতি ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পরে দুপুর ২টা হতে বিশ্ববিদ্যালয়ে বাংলা মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিকেল সাড়ে ৪টায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী একযোগে শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান থেকে ভার্চুয়ালি সরাসরি প্রচারিত সেই শপথ বাক্য অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সকলে সম্মিলিতভাবে অংশগ্রহণ করেন।

বিএনএ/ তারিক , ওজি

Loading


শিরোনাম বিএনএ