25 C
আবহাওয়া
৯:০২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » লঞ্চ ভাড়া বাড়ল ৩০ শতাংশ

লঞ্চ ভাড়া বাড়ল ৩০ শতাংশ

লঞ্চ

বিএনএ ডেস্ক: লঞ্চ ভাড়া ৩০ শতাংশ বাড়িয়ে যাত্রীভাড়া সমন্বয় করা হয়েছে। জ্বালানি তেলের দামবৃদ্ধির পরিপ্রেক্ষিতে ভাড়া বাড়ানো হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেছেন। আজ থেকেই নতুন ভাড়া কার্যকর হবে।

গত ৫ আগস্ট রাত ১২টার পর জ্বালানি তেলের নতুন দাম কার্যকর করে সরকার। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা এবং অকটেনের দাম ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা করা হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল যাত্রী পরিবহন সংস্থার পক্ষ থেকে নৌযানের ভাড়া বাড়ানোর বিষয়ে প্রস্তাব দেওয়া হয়। সংশ্লিষ্টদের নিয়ে ৮ আগস্ট দুপুরে সচিবালয়ে বৈঠকে বসেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল।

বৈঠকে ভাড়া বাড়ানোর বিষয়ে কোনো সিদ্ধান্ত না নিয়ে একটি ওয়ার্কিং কমিটি গঠন করে দেয় নৌপরিবহন মন্ত্রণালয়। কমিটি ওইদিন রাতেই নৌযান ভেদে ১৯, ২২, ২৫, ৩০, ৩৫, ৪০, ৪২ ও ৫০ শতাংশ পর্যন্ত ভাড়া বাড়ানোর জন্য সরকারের কাছে প্রস্তাব দেয়।

ডিজেলের দাম ২৩ শতাংশ বাড়ানোর পর গতবছরের নভেম্বরেই লঞ্চের ভাড়া ৩৫ শতাংশের বেশি বাড়ানো হয়েছিল। নভেম্বরের আগে লঞ্চে ১০০ কিলোমিটারের মধ্যে দূরত্বে প্রতি কিলোমিটারে ভাড়া ছিল ১ টাকা ৭০ পয়সা। তখন তা থেকে বাড়িয়ে ২ টাকা ৩০ পয়সা করা হয়েছিল।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ