28 C
আবহাওয়া
১২:৫৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ত্যাগের নির্দেশ

সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ত্যাগের নির্দেশ

কোটা সংস্কারের দাবিতে সারাদেশে আজও ‌'বাংলা ব্লকেড'

ঢাকা: কোটা আন্দোলন নিয়ে মঙ্গলবার(১৬ জুলাই) দেশব্যাপী সহিংতার পর রাতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন(ইউজিসি) দেশের  সব সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে। একই সাথে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে।

ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় দেশের সকল পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিকেল, টেক্সটাইল, ইঞ্জিনিয়ারিং ও অন্যান্য কলেজসহ সকল কলেজের শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

একই সঙ্গে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আবাসিক হল ত্যাগের নির্দেশনা দিয়ে নিরাপদ আবাসস্থলে অবস্থানের নির্দেশনা প্রদান করা হলো।

স্কুল-কলেজ বন্ধ

এর আগে শিক্ষার্থীদের নিরাপত্তায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে এমন নির্দেশনার কথা জানিয়েছে মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, বিদ্যালয় ও কলেজগামী শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান এবং পলিটেকনিক ইনস্টিটিউটসমূহের শ্রেণি কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

আরও পড়ুন : কোটা আন্দোলন : সারাদেশে নিহত ৬

অনির্দিষ্টকালের জন্য স্কুল কলেজ বন্ধ ঘোষণা

ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও বগুড়ায় বিজিবি মোতায়েন

বিএনএ, এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ