32 C
আবহাওয়া
১০:০১ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ববিতে হামলাকারীদের সঙ্গে ক্লাস না করার হুঁশিয়ারি শিক্ষার্থীদের

ববিতে হামলাকারীদের সঙ্গে ক্লাস না করার হুঁশিয়ারি শিক্ষার্থীদের


বিএনএ, ববি : কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা করলে হামলাকারীকে অবাঞ্চিত ঘোষণা করবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। একইসাথে ঐ শিক্ষার্থীকে ঐ ব্যাচ থেকে বহিষ্কার করার দাবি তুলবেন বলে জানা শিক্ষার্থীরা।

সোমবার (১৫ই জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার ঘটনার পর এ সিদ্ধান্ত নেন সাধারণ শিক্ষার্থীরা।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১৫ টি বিভাগের কমপক্ষে ৪৫ টি ব্যাচ এ সিদ্ধান্ত নেন বলে জানা যায়। বিভাগগুলো হলো ব্যবস্থাপনা , লোকপ্রশাসন, ইংরেজি, গণিত, রাষ্ট্রবিজ্ঞান, উদ্ভিদবিজ্ঞান, সমাজকর্ম, বাংলা, মার্কেটিং , রসায়ন, আইন , গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, পরিসংখ্যান বিভাগ, রাষ্ট্রবিজ্ঞান ও সমাজবিজ্ঞান বিভাগ ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীরা লিখেন, আমাদের ব্যাচের কেউ যদি সাধারণ শিক্ষার্থীদের উপর হামলায় প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত থাকে বা হয়, তাহলে উপযুক্ত প্রমাণের ভিত্তিতে তাকে বা তাদেরকে ব্যাচের সামগ্রিক যেকোনো প্রকার কাজ হতে অবাঞ্ছিত ঘোষণা করা হবে।

এমন সিদ্ধান্ত নেয়ার কারণ জানতে চাইলে গণযোগাযোগ ও সাংবাদিকতা শিক্ষার্থী রহমাতুল্লাহ খান হাসিব বলেন, আমার ভাইয়ের ওপরে যারা আঘাত করবে তাদের সাথে আমরা শ্রেণিকক্ষে ক্লাস করতে রাজি নই।

সমাজকর্ম বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাহাদাত হোসেন বলেন, আমাদের সহপাঠী কেউ যদি সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা করে তাহলে তাদের আমরা ব্যাচ থেকে বয়কটের সিধান্ত নিয়েছি। আমাদের কোনো সন্ত্রাসীদের সাথে ক্লাস করার মত রুচি নেই।

এর আগে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে সাড়ে তিন ঘন্টা বরিশাল কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। এসময় বিক্ষোভ মিছিল করতে দেখা যায় শিক্ষার্থীদেরকে।

বিএনএ, রবিউল/হাসনা


শিরোনাম বিএনএ