29 C
আবহাওয়া
৫:৫৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » টিসিবির তেল বিক্রি, দোকানীকে জরিমানা

টিসিবির তেল বিক্রি, দোকানীকে জরিমানা

জরিমানা

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে রাষ্ট্রায়ত্ত ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) বোতলজাত সোয়াবিন তেল বিক্রির অভিযোগে এক দোকানীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে ১২ লিটার তেল।

শুক্রবার (১৬ জুলাই) চট্টগ্রাম নগরের পাঠানপাড়া ও কামরাবাদ এলাকায় এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জানান, পাঠানপাড়া এলাকার সৈয়দ স্টোরে টিসিবির তেল বিক্রি করায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেখান থেকে ট্রাক সেলের ১২ লিটার তেলের ৬টি প্লাস্টিক বোতল জব্দ করা হয়েছে। নিউ চিটাগং স্টোরকে মেয়াদোত্তীর্ণ আটা ও ময়দা বিক্রির জন্য সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানাসহ ৬৪ কে‌জি আটা ও ময়দা ধ্বংস করা হয়। মা ডিপার্টমেন্টাল স্টোর‌কে মেয়া‌দোত্তীর্ণ দুধ, দই, মি‌ষ্টি সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জ‌রিমানাসহ ব‌র্ণিত খাদ্যপণ্য ধ্বংস করা হয়।

কামরাবাদ এলাকার আবদুল্লাহ্ মে‌ডি‌সিন প‌য়েন্ট‌কে অননু‌মো‌দিত, মেয়া‌দোত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ বিক্রির জন্য রাখায় ১০ হাজার টাকা জ‌রিমানাসহ ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়। জাহাঙ্গী‌রের মসলার দোকানকে মূল্য তা‌লিকা প্রদর্শন না করায় ১ হাজার জরিমানাসহ সতর্ক করা হয়। মুন্সী ফুডস‌কে কেক উৎপাদ‌নে ছাপানো নিউজপ্রিন্ট ব্যবহার, খাবার মে‌ঝে‌তে রাখায় ৩৫ হাজার জ‌রিমানাসহ ৬০ কেজি কেক ধ্বংস করা হয়।

বাজারসমূহ প‌রিদর্শনকা‌লে ক্রেতা-বি‌ক্রেতা‌দের মাস্ক প‌রে নিরাপদ শারী‌রিক দূরত্ব বজায় রাখার এবং কেনাকাটায় প্রতা‌রিত হ‌লে হট লাইন নম্বরে (১৬১২১) অ‌ভি‌যোগ জানা‌তে অনু‌রোধ জানানো হয়।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ