29 C
আবহাওয়া
৭:৩০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় একদিনে আরও ৯ মৃত্যু

চট্টগ্রামে করোনায় একদিনে আরও ৯ মৃত্যু

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৫৩৯ জন

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে ৮ জনই উপজেলার বাসিন্দা। এ নিয়ে মৃত্যুর সংখ্যা এসে দাঁড়িয়েছে ৮১৯ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ৮০২ জন। যাদের ৪৫২ নগরের আর ৩৫০ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা ৬৯ হাজার ৪৮২ জনে এসে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) রাতে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে এসব তথ্য জানা গেছে। চট্টগ্রামের সরকারি-বেসরকারি ও কক্সবাজার মেডিকেলসহ ৮ কেন্দ্রে সর্বমোট ২ হাজার ৫৪৭ জনের নমুনা পরীক্ষা হয়। তাতে ৮০২ জনের ফলাফল পজিটিভ আসে।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১২৮জন,  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮ জনের নমুনা পরীক্ষায় ৮০ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪৮ জনের নমুনা পরীক্ষায় ৯০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৬৬ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া শেভরন ল্যাবে ২৭০ জনের নমুনা পরীক্ষা করে ৬৫ জন, মেডিকেল সেন্টার ল্যাবে ৪৩জনের নমুনা পরীক্ষায় ২১ জন,  চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ১০৬৯ জনের নমুনা পরীক্ষায় ৩৫১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষা করে ১জনের শরীরে করোনার জীবাণু পাওয়া যায়।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ