23 C
আবহাওয়া
৭:৪৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় আরও ১০৫৯৮ জনের মৃত্যু

বিশ্বে করোনায় আরও ১০৫৯৮ জনের মৃত্যু

করোনা পরিস্থিতি, বিশ্বে মৃত্যু ও সংক্রমণ আবারও বেড়েছে

বিএনএ, বিশ্বডেস্ক : বিশ্বব্যাপী করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ৫৯৮ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৮৪ হাজার ৯২৮ জন। আর সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৬ হাজার ৬ জন।

বুধবার (১৬ জুন) সকাল সাড়ে আটটায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৬৫ লাখ ৫৯ হাজার ৭০০ জন এবং মারা গেছেন ৩৮ লাখ ১৮ হাজার ৪৫৫ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৩৪ লাখ ৮৫ হাজার ৫৫৭ জন এবং মারা গেছেন ছয় লাখ ২৬৫ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন দুই কোটি ৯৫ লাখ ৭০ হাজার ৮৮১ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন তিন লাখ ৭৭ হাজার ৩১ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৭৫ লাখ ৩৩ হাজার ২২১ জন এবং মারা গেছেন চার লাখ ৯০ হাজার ৬৯৬ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে করোনার ভ্যাকসিন নিয়েছেন ২৪০ কোটি ৮ লাখ ৮৫ হাজার ৪১২ জন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ